২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আজ জাতীয় প্রেস কাবের নির্বাচন

জাতীয় প্রেস কাবের সাধারণ সভায় নেতৃবৃন্দ : নয়া দিগন্ত -

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেস কাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন। ২০১৯-২০২০ সাল পর্যন্ত দুই বছর মেয়াদের কমিটির নির্বাচনে এক হাজার ২১২ ভোটার ভোট প্রদান করবেন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মোহাম্মদ শাহ আলমগীরের নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিটি নির্বাচন পরিচালনার কাজ করবেন।
নির্বাচনে প্রেস কাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও বিদায়ী কমিটির সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে পৃথক দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এ ছাড়া কয়েকজন স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।
নির্বাচনে সভাপতি পদে লড়ছেন শওকত মাহমুদ ও সাইফুল আলম। সিনিয়র সহসভাপতির একটি পদের জন্য লড়ছেন তিনজন। তারা হলেনÑ কার্তিক চ্যাটার্জি, সৈয়দ মেসবাহ উদ্দিন ও মো: ওমর ফারুক। সহসভাপতির একটি পদে লড়ছেন আজিজুল ইসলাম ভূঁইয়া এবং নূরুল হাসান খান।
সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন তিনজন। তারা হলেন, বিদায়ী সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী এবং বিদায়ী কমিটির যুগ্ম সম্পাদক ইলিয়াস খান। যুগ্ম সাধারণ সম্পাদকের দু’টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। তারা হলেনÑ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের বিদায়ী সভাপতি আবু সালেহ আকন, বিদায়ী কমিটির নির্বাহী সদস্য মাঈনুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক মো: আশরাফ আলী, বিদায়ী কমিটির যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা।
কোষাধ্য পদে সিনিয়র সাংবাদিক কাজী রওনাক হোসেন, দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত এবং বাসসের জহিরুল হক রানা প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কার্যনির্বাহী সদস্যের ১০টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেনÑ সৈয়দ আবদাল আহমেদ, কাজী রফিক, আলী হাবীব, কুদ্দুস আফ্রাদ, মো: আইয়ুব ভূঁইয়া, কল্যাণ সাহা, রেজওয়ানুল হক, জাহিদুজ্জামান ফারুক, শামসুদ্দিন আহমেদ চারু, রহমান মোস্তাফিজ, শাহনাজ সিদ্দিকী, জহিরুল হক টুকু, আনিসুর রহমান খান, শাহনাজ বেগম, ইব্রাহিম খলিল খোকন, জীবন ইসলাম, দেলোয়ার হোসেন, নির্মল চক্রবর্তী, বখতিয়ার রানা, মো: আজিজুর রহমান, মো: মমিন হোসেন, মো: সানাউল হক, শামসুল হক দুররানি, শাহনাজ বেগম, সাঈদুল হোসেন সাহেদ, হাসান আরেফিন।


আরো সংবাদ



premium cement