১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কামালের সাক্ষাতের বিষয়ে সিদ্ধান্ত নেয়নি বঙ্গভবন

-

রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ড. কামাল হোসেনের চিঠির বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বঙ্গভবন।
১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাাৎ চেয়ে বিএনপির প্যাডে লেখা একটি চিঠি বঙ্গভবনে পাঠানো হয়েছিল গত ১৩ ডিসেম্বর।
চিঠিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেন জোটের ১০ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাথে দেখা করতে চান জানিয়ে তার ব্যবস্থা করতে অনুরোধ জানানো হয়। বিডিনিউজ।
ওই চিঠির বিষয়ে জানতে চাইলে সোমবার রাষ্ট্রপতির প্রেসসচিব মো: জয়নাল আবেদীন বলেন, ‘চিঠি পাওয়া গেছে। এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।’
বঙ্গভবনের একটি সূত্র বলছে, বিএনপির প্যাডে পাঠানো চিঠিতে স্বার করেছেন দলটির চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার। কিন্তু তাতে লেখা হয়েছে কামাল হোসেন সাাৎ করতে চান।
বঙ্গভবনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আনুষ্ঠানিকভাবে যদি চিঠির জবাব দিতে হয় তাহলে বিএনপিকে দিতে হবে। কারণ চিঠি বিএনপির নামে। স্বার খালেদা জিয়ার একান্ত সচিবের। তাহলে তো আমন্ত্রণ জানাতে হয় বিএনপিকে। অথচ চিঠিতে বলা হয়েছে রাষ্ট্রপতির সাথে দেখা করতে চান কামাল হোসেন।’
“চিঠিতে বলা হয়েছে কামাল হোসেন রাষ্ট্রপতির সাথে সাাতের ‘অভিপ্রায় ব্যক্ত’ করেছেন। এখানে ‘অভিপ্রায় ব্যক্ত’ করার বিষয় নেই। রাষ্ট্রপতির সাথে কেউ দেখা করতে চাইলে তিনি সম্মতি দেবেন। সাাতের বিষয়ে মহামান্য রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেবেন,” বলেন ওই কর্মকর্তা।
বঙ্গভবনে পাঠানো চিঠিতে আলোচনার বিষয়বস্তু বলা না হলেও বিএনপি নেতারা জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এই সময়ে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা, মামলা ও হয়রানির বিষয়ে ইসিতে অভিযোগ করেও ফল না পাওয়ায় রাষ্ট্রপতির কাছে প্রতিকার চাওয়ার কথা ছিল ঐক্যফ্রন্ট নেতাদের।


আরো সংবাদ



premium cement