১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
ঢাকা-১১ আসনে বিএনপির প্রার্থীর অভিযোগ

গণসংযোগে অংশ নেয়া নেতাকর্মীর ছবি তুলে রাখছে পুলিশ

-

গণসংযোগে অংশ নেয়া নেতাকর্মীদের ছবি পুলিশ তুলে রাখছে বলে অভিযোগ করেছেন ঢাকা-১১ আসনে ধানের শীষের প্রার্থী শামীম আরা বেগম।
গতকাল বৃষ্টি উপো করে নির্বাচনী প্রচারণা চালান তিনি। মহিলা দলের অর্ধশতাধিক নেতাকর্মী ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের নিয়ে ৯৭ নম্বর ওয়ার্ড, বাড্ডা লিংক রোড, শিমুল তলা মোড়সহ এর আশপাশ এলাকায় গণসংযোগ করেন শামীম আরা বেগম। এ সময় বিভিন্ন স্থানে মতাসীন দলের নেতাকর্মীরা প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, আমাদের গণসংযোগে অংশ নেয়া নেতাকর্মীদের ছবি তুলে নিচ্ছে পুলিশ। এই ছবি দেখে দেখে পরে ওইসব নেতাকর্মীকে হুমকি দেয়া হচ্ছে। নির্বাচনী কাজে বের না হতেও হুমকি দেয়া হচ্ছে।
তিনি বলেন, হুমকি দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে থামিয়ে রাখা যাবে না। জনগণ ধানের শীষ প্রতীকের প রয়েছেন। ৩০ ডিসেম্বর ভোট দিয়ে তারা ধানের শীষকে বিজয়ী করবেন।
প্রশাসনকে নিরপে করুন : সালাহউদ্দিন
ভোট সুষ্ঠু করার প্রধান পূর্বশর্ত হিসেবে পুলিশ প্রশাসনকে নিরপে করতে নির্বাচন কমিশনের প্রতি পদপে নেয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা-৪ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত ধানের শীষের প্রার্থী আলহাজ সালাহ্উদ্দিন আহমেদ। গতকাল দিনব্যাপী সংসদীয় আসনটির কদমতলির বিভিন্ন অলিগলিতে গণসংযোগ করতে গিয়ে এই আহ্বান জানান তিনি। এ সময় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য ভোট চান এই প্রার্থী।
এ দিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে ‘ধানের শীষ’ প্রতীকে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পক্ষে গতকাল তার স্ত্রী সাহানারা হোসেন ডেইজী ও জেএসডির সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর নেতৃত্বে বিভিন্ন এলাকায় ধানের শীষের পক্ষে ভোট চেয়ে গণসংযোগ এবং প্রচারপত্র বিতরণ করা হয়।
আজ সকাল এগারোটা থেকে শহীদ উদ্দিন মাহমুদ স্বপন উত্তরা ৯ নম্বর সেকটরস্থ (সোনারগাঁও জনপথ) বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকায় গণসংযোগ, প্রচারপত্র বিতরণ, মিছিল, পথসভায় অংশগ্রহণ করবেন। এ কর্মসূচিতে তার সাথে স্থানীয় বিএনপি, জেএসডিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্তরের কর্মী-সমর্থক শুভানুধ্যায়ীরা অংশগ্রহণ করবেন।
রাজধানীতে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীর নির্বাচনী প্রচারণা প্রার্থীরা গণতন্ত্র রক্ষায় ভোটকেন্দ্রে সবাইকে উপস্থিত হয়ে নিজেদের ভোট নিশ্চিত করার আহবান জানিয়েছেন। এর পাশাপাশি তারা ভোটারদেরকে দেশে মেহনতি মানুষের সরকার প্রতিষ্ঠায় বাম জোটের প্রার্থীদের ভোট দেয়ার আহবান জানান। তারা বলেন, ক্ষমতাকেন্দ্রিক আদর্শহীন রাজনীতির বিপরীতে বাম-গণতান্ত্রিক শক্তির ঐক্যকে দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করিয়ে বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটাতে হবে।
গতকাল ঢাকা-৭, ঢাকা-৮ ও ঢাকা-১৭ আসনের বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোট প্রার্থী খালেকুজ্জামান লিপন, প্রকৌশলী শম্পা বসু ও এস এম আহসান হাবিব বুলবুল বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
ঢাকা-৭ আসনের বাসদ ও বাম জোটের প্রার্থী খালেকুজ্জামান লিপন জগন্নাথ সাহা রোড, শহীদ নগর, হরনাথ ঘোষ রোডসহ বিভিন্ন এলাকায় দিনব্যাপী গণসংযোগ ও প্রচারপত্র বিলি করা হয়। এ সময় প্রার্থী খালেকুজ্জামান লিপনসহ আরো উপস্থিত ছিলেন : নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মানিক ঘোষ, রোখসানা আফরোজ আশা, নবীনা আক্তার, মোনায়েম মুন্না, জয়শ্রী রায়সহ অন্য নেতৃবৃন্দ।
অপর দিকে ঢাকা-৮ আসনের বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোটপ্রার্থী প্রকৌশলী শম্পা বসুর মই মার্কার সমর্থনে সকালে হাইকোর্ট, সেগুনবাগিচা ও ২৬ নম্বর তোপখানা রোড এলাকায় এবং বিকেলে ক্রীড়া কমপ্লেক্স, সুইমিংপুল ও স্টেডিয়াম এলাকায় গণসংযোগ ও প্রচারপত্র বিলি করা হয়। এ সময় প্রার্থী শম্পা বসুর সাথে উপস্থিত ছিলেন বাসদ ঢাকা নগর সদস্যসচিব জুলফিকার আলী, ছাত্র ফ্রন্ট নগরের সাধারণ সম্পাদক মুক্তা বাড়ৈ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আলমগীর সুজন, শশী, তাবাসসুম সুইটি, আনোয়ার হোসেন প্রমুখ।
ঢাকা-১৭ (গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট-ভাসানকেট) আসনের বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোট প্রার্থী এস এম আহসান হাবিব বুলবুলের সমর্থনে বনানী, গুলশান-২ নম্বর এবং কালাচানপুর এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন ঢাকা-১৭ নম্বর আসনের প্রার্থী আহসান হাবিব বুলবুল এবং ১৭ নম্বর আসনের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মোহাম্মদ শাহাজালাল, বিরেশ চন্দ্র দাশ, সমির রায়, গোলাম রহমান, মোশাররফ হোসেন খান, শাহিন আলম, হাবিবুর রহমান হাবিব, আলমগীর হোসেন, রফিকুল ইসলাম রফিক, রুবেল মিয়া, শফিকুল ইসলাম, ছাত্রনেতা সজল বাড়ৈ, রিয়াজ মাহমুদ, আনারুল হক, পার্থ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল