২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনের মাঠে সমতল অবস্থা তৈরি হয়নি : বামজোট

-

চলমান পরিস্থিতিতে নির্বাচনের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনও তৈরি হয়নি বলে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট। দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রার্থীদের ওপর হামলা করছে মতাসীন দলের নেতাকর্মীরা বলে অভিযোগ করেন সিপিবির সম্পাদক ও বামজোটোর অন্যতম নেতা রুহিন হোসেন প্রিন্স সাংবাদিকদের এসব কথা বলেন।
আগারগাঁওস্থ নির্বাচন ভবনে গতকাল ইসি সচিবের সাথে দেখা করে লিখিত বক্তব্য উপস্থাপনের পর তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।
বাম জোট বলছে, কোনো কোনো এলাকায় আমাদের প্রার্থীদের পোস্টার বা নির্বাচনী প্রচারণায় গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকর্তৃক বাধার সম্মুখীন হচ্ছেন। এই পরিস্থিতিতে নির্বাচনে টিকে থাকার জন্য নির্বাচন কমিশনের শক্তিশালী ভূমিকা প্রয়োজন।
প্রিন্স বলেন, আমরা এখনো কমিশনের ওপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ তৈরির জন্য পর্যাপ্ত নয়। তিনি বলেন, যে সব নির্বাচনী এলাকায় রিটার্নিং অফিসারের ভূমিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তেব্যের সাথে নির্বাচন কমিশনও একমত।
এ ছাড়াও দলটির প থেকে সচিব বরাবর লিখিত চিঠিতে বলা হয়, সারা দেশের ১৩টি আসনের বাম জোটের প্রার্থীদের প্রচারণায় আওয়ামী লীগ-ছাত্রলীগের বাধা, নেতাকর্মীদের মারধর এবং পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলোÑ খুলনা-৩, নেত্রকোণা-৪, বরিশাল-৫, কুষ্টিায়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪ ও ১৭।


আরো সংবাদ



premium cement