২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজশাহী বরিশাল ও কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের ৩ প্রার্থীর জমজমাট প্রচারণা

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের দলীয় প্রচারণা জমে ওঠেছে। জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি মনোনীত প্রার্থীদের প্রচারাভিযানে জনতার ঢল নেমেছে। অপর দিকে, আওয়ামী লীগের প্রচারাভিযানে বলা হচ্ছে মাঠে ময়দানে গণজোয়ার উঠেছে নৌকা প্রতীকের পক্ষে। গতকাল রাজশাহী, বরিশাল ও কুমিল্লার হোমনায় নির্বাচনী প্রচারাভিযান চালান মিজানুর রহমান মিনু, মজিবর রহমান সরোয়ার ও ড. খন্দকার মোশাররফ হোসেন এবং তাদের প্রতিপক্ষরা।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী-২ (সদর) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য এই নির্বাচনে বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণ করেছে। তিনি বলেন, যত বাধাই আসুক না কেন বিএনপি জোট নির্বাচন বর্জন করবে না। আর এই নির্বাচনে বিএনপি জোট তথা ধানের শীষ প্রতীকের বিজয় কেউ ঠেকাতে পারবে না। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে নগরীর ২ নম্বর ওয়ার্ডে গণসংযোগকালে ভোটার ও সাধারণ জনগণের উদ্দেশে তিনি এসব কথা বলেন। এর আগে মিজানুর রহমান মিনু গতকাল রাজপাড়া থানা বিএনপি কার্যালয় থেকে গণসংযোগ শুরু করেন।
এ দিকে, বিএনপি নেতা মিনু নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ২ নম্বর ওয়ার্ডের প্রতিটি পাড়া ও মহল্লায় যান। এ সময় চারদিক উৎসবে পরিণত হয়। নেতাকর্মীরা বেগম জিয়ার মুক্তি ও মিজানুর রহমান মিনুকে বিজয়ী করার জন্য ধানের শীষের পক্ষে সেøাগান দিতে থাকেন। শত শত নেতাকর্মী ও সমর্থকদের পদচারণায় সে সময়ে এলাকা মুখরিত হয়ে ওঠে।
বাদশাকে বুকে টেনে নিলেন মিনু
এ দিকে রাজশাহী-২ (সদর) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে বুকে টেনে নিলেন। গতকাল নগরীর শাহমখদুম (রহ:) দরগা মসজিদে জুমার নামাজ শেষে বাইরে বেরিয়ে একে অপরের মুখোমুখি হলে এ ঘটনা ঘটে। এ সময় হেবিওয়েট এই দুই প্রার্থী কুশল বিনিময় করেন।
এ ছাড়া, ধানের শীষ প্রতীকের প্রার্থী মিজানুর রহমান মিনুর কাছে নৌকা প্রতীকে ভোট চেয়ে নিজের পোস্টার তার হাতে ধরিয়ে দেন ফজলে হোসেন বাদশা। এ সময় মিজানুর রহমান মিনুও ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে নিজের পোস্টার ফজলে হোসেন বাদশার হাতে দেন।
বরিশাল ব্যুরো জানায়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য প্রার্থীরা মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন। দিনভর গণসংযোগ এবং রাতে বিভিন্ন পাড়া-মহল্লায় চলছে ওয়ার্ড নেতাকর্মী-সমর্থক ও ভোটারদের নিয়ে করছেন উঠান বৈঠক।
নির্বাচনী প্রচারণাকালে গতকাল শুক্রবার জুমা নামাজের দিনে নৌকা, ধানের শীষ, লাঙ্গল ও হাত পাখার প্রার্থীরা বিভিন্ন মসজিদ মাদরাসায় গিয়ে মুসল্লিদের সাথে দেখা-সাক্ষাৎ করেন।
বেলা সাড়ে ১১টায় নগরীর সদররোডে প্রচার-প্রচারণা লিফলেট বিতরণ গণসংযোগকালে জাতীয় ঐক্যফ্রন্ট তথা ধানের শীষের মনোনীত প্রার্থী ও বিএনপি কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার বলেন, আমরা গণতন্ত্রকে উদ্ধার আন্দোলনের অংশ হিসেবে বর্তমান সরকারের অধীনে নির্বাচন করছি।
অপর দিকে শহীদ বুদ্বিজীবী দিবস উপলক্ষে মহানগর বিএনপির আয়োজনে আলোচনা সভায় মজিবর রহমান সরোয়ার বলেন, দেশ স্বাধীন হলেও এ দেশে এখনো গণতন্ত্র ফিরে আসেনি, বর্তমান বিনাভোটের সরকার স্বাধীনতার স্বপরে শক্তির দোহাই দিয়ে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র ধ্বংস করেছে।
অন্য দিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।
এ ছাড়া বাম গণতান্ত্রিক জোটের মনোনীত কোদাল মার্কার প্রার্থী আ: ছত্তার ও জোটর দলীয় কর্মীরা বসে নেই তারাও চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।
হোমনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ফ্রন্টের স্টিয়ারিং কমিটির অন্যতম নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণজোয়ারের কাছে যেকোনো অপশক্তি পরাজিত হতে বাধ্য, সারা দেশে বিএনপির তথা ঐক্যফ্রন্টের গণজোয়ার দেখে গণবিচ্ছিন্ন বর্তমান সরকার দিশেহারা হয়ে পড়েছে। তারা দেশব্যাপী ভোট ডাকাতি ও কারচুপির নীলনকশায় হামলা-মামলার পথ বেছে নিয়েছে; কিন্তু এতে করে তাদের শেষ রক্ষা হবে না। কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) ও কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আলোচিত প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেন গতকাল তিতাসের মজিদপুর হাইস্কুল মাঠে আয়োজিত এক বিরাট নির্বাচনী জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল