২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
প্রাথমিক বিদ্যালয়ে ই-মনিটরিংয়ের উদ্বোধন

‘আগামী বছর সব স্কুলে একযোগে প্রাক প্রাথমিকে শিক্ষক নিয়োগ’

-

প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয়ের সচিব মো: আকরাম-আল-হোসেন বলেছেন, আগামী বছর সারা দেশে ২৬ হাজার বিদ্যালয়ে একযোগে প্রাক প্রাথমিকে শিক নিয়োগ দেয়া হবে। গতকাল রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে দেশব্যাপী কাগজবিহীন বিদ্যালয় পরিদর্শন ব্যবস্থা ই-মনিটরিংয়ের উদ্বোধনকালে সচিব এ কথা বলেন।
গণশিা সচিব মো: আকরাম-আল-হোসেন বলেন, শিা কর্মকর্তাদের জবাবদিহিতা নিশ্চিতকরণে কাগজবিহীন বিদ্যালয় পরিদর্শন ব্যবস্থা ই-মনিটারিং যুগান্তকারী ভূমিকা পালন করবে। এতে করে বিদ্যালয় পরিদর্শন ও পর্যবেণে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হবে। তিনি বলেন, প্রাথমিক শিার মানোন্নয়নে ঝরে পড়া শিার্থীর সংখ্যা কমিয়ে আনতে হবে। তাই বিদ্যালয়ে উপস্থিতির হার বাড়াতে হবে। তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরাব্যবস্থা প্রণয়নের পরিকল্পনা রয়েছে।
তিনি বলেন, আগামী বছরের শুরু থেকে মাঠপর্যায়ের শিা কর্মকর্তা ও প্রধান শিকদের সভায় ভিডিও কনফারেন্স করে আমি যোগ দেবো। সচিব থেকে সহকারী শিক পর্যন্ত প্রত্যেককে নিজ দায়িত্ব পালন করতে হবে। প্রাথমিক শিার প্রত্যেকটি স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতার পরিবেশ তৈরিতে কাজ করা হচ্ছে।
প্রাথমিক শিা অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: গিয়াসউদ্দিন আহমেদ, সেভ দ্য চিলড্রেনের শিা সেক্টরের পরিচালক বুশরা জুলফিকারসহ প্রাথমিক শিা অধিদফতরের মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement