২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সততা ও আন্তরিকতার সাথে কাজ করতে বিমান বাহিনীর কর্মকর্তাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ মৌলিক প্রশিক্ষণের যথাযথ চর্চা এবং প্রয়োগের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্নয়ন করতে বাংলাদেশ বিমানবাহিনীর (বিএএফ) সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
রাষ্ট্রপতি বিমানবাহিনীর তরুণ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, অ্যাকাডেমি থেকে গ্রহণ করা মৌলিক প্রশিক্ষণের যথাযথ চর্চা এবং প্রশিক্ষণের মাধ্যমে আপনাদের পেশাগত দক্ষতা উন্নয়নে আপনাদেরকে সবসময়ের জন্য প্রস্তুত থাকতে হবে। তিনি গতকাল যশোরে অ্যাকাডেমির প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমানবাহিনীর রাষ্ট্রপতি প্যারেড অনুষ্ঠানে ভাষণ প্রদানকালে এ আহ্বান জানান।
রাষ্ট্রপতি সর্বোচ্চ সততা, আন্তরিকতা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে বিএএফ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের যেকোনো প্রয়োজনে ভূমিকা রাখতে বিএএফ সদস্যদের সবর্দা প্রস্তুত থাকতে হবে।
রাষ্ট্রপতি এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে একটি মার্চ পার্স্টের সুসজ্জিত প্যারেড উপভোগ ও সালাম গ্রহণ করেন। তিনি অনুষ্ঠনে ফাইট ক্যাডেটদের মধ্যে ট্রপি, সনদপত্র ও ব্যাজ হস্তান্তর করেন।
শীতকালীন রাষ্ট্রপতি প্যারেডে ১০ জন নারী কর্মকর্তাসহ মোট ৬১ জন ফাইট ক্যাডেট কমিশন লাভ করেন।
ফাইট ক্যাডেট স্কোয়াড্রন জুনিয়র আন্ডার রিয়ানা আজাদ ৭৫ বিএএফ অ্যাকাডেমি কোর্সে সর্বোচ্চ নৈপুণ্যের জন্য সোর্ড অব অনার লাভ করেন। ফাইট ক্যাপ্টেন তানভীর ইসলাম রাব্বি ব্যাচের জেনারেল সার্ভিস ট্রেনিংয়ে তার সেরা নৈপুণ্যের জন্য কমানডেন্ট ট্রফি গ্রহণ করেন।
ফাইট ক্যাডেট আরএইচএম নাফি ফাইং ট্রেনিংয়ে সেরা নৈপুণ্যের জন্য বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি পান। ফাইট ক্যাডেট মো: নাফিজ আল মানার গ্রাউন্ড ব্যাচে বিমানবাহিনী প্রধান ট্রফি পান। সার্বিক পারফরম্যান্সের জন্য ১ নম্বর স্কোড্রন চ্যাম্পিয়ন স্কোয়াড্রন পান।
অনুষ্ঠানে কূটনীতিক, রাজনৈতিক নেতারা, তিন বাহিনীর পদস্থ কর্মকর্তারা, সংসদ সদস্যরা, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের পিতা-মাতারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement