১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি হামলা, অগ্নিসংযোগ

গাজীপুরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয় : নয়া দিগন্ত -

গাজীপুর-১ আসনে (কালিয়াকৈর) বিএনপির স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর নির্বাচনী প্রচারণায় গতকাল জয়বাংলা সেøাগান দিয়ে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলাকারীরা বেশকিছু যানবাহন ভাঙচুর করে। এ ঘটনার পর সংবাদ সম্মেলন করে হামলার জন্য ছাত্রলীগ যুবলীগ নেতাকর্মীদের দায়ী করে ঘটনার বিচার ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ দাবি করেন তানভীর সিদ্দিকী। একই ঘটনায় আওয়ামী লীগের পক্ষ থেকেও তাদের নির্বাচনী মিছিলে বিএনপি নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ করা হয়েছে। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এ ঘটনার জন্য জামায়াত-বিএনপির নেতাকর্মীদের দায়ী করা হয়। হামলায় উভয়পক্ষের কয়েকশ নেতাকর্মী আহত হওয়ার দাবি করা হয়েছে।
কালিয়াকৈর পৌর বিএনপির সভাপতি ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সহশ্রমবিষয়ক সম্পাদক মো: হুমায়ুন কবীর খান জানান, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী বুধবার সাধারণ সম্পাদক পৌরমেয়র মজিবুর রহমান, সাবেক সভাপতি আবদুল লতিফ, রিজভী আহম্মেদ দুলালসহ কয়েকশ’ নেতাকর্মী গাজীপুর-১ আসনের বিএনপি প্রার্থী চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে নিয়ে ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণা শুরু করেন। এ সময় আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা ওই এলাকায় ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে মহড়া দিতে থাকে। বিএনপির নেতাকর্মীরা বাজারের ভেতর গণসংযোগ করে বেলা ১১টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে একটি মার্কেটের সামনের পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকার সেøাগান দিয়ে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ সময় আওয়ামী লীগের একটি মিছিল থেকে কর্মীরা বিএনপির প্রার্থীর মাইক্রোবাসে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। এ সময় তাদের হামলায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনার পর ধানের শীষ প্রতীকের নেতাকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করেন। আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ নগ্ন হামলা চালিয়ে নির্বাচনের পরিবেশ বানচালের চেষ্টা করছে।
বিএনপির সংবাদ সম্মেলন
ওই হামলার প্রতিবাদে কালিয়াকৈর উপজেলা ও পৌর বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বিএনপি। সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকী বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং না থাকলে প্রচারণা করা সম্ভব নয়। বিএনপির শান্তিপূর্ণ নির্বাচনী গণসংযোগ চলাকালে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আ ক ম মোজাম্মেল হকের সমর্থক নেতাকর্মীরা নৌকার মিছিল নিয়ে এসে ধানের শীষের প্রার্থীর গাড়ি ও বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে ধানের শীষের শতাধিক নেতাকর্মী আহত হন। আমি এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই। বিষয়টি প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্টদের হস্তক্ষেপ দাবি করছি। তিনি আরো বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না হলে ভোটাররা কেন্দ্রে ভোট দিতে আসতে পারবে না। আর ভোটাররা ভোট দিতে পারলে এবারের নির্বাচনে আওয়ামী লীগের ভুরাডুবি হবে বলেও দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী নির্বাহী কমিটির সদস্য মুজিবর রহমান, উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল লতিফ প্রমুখ।
আওয়ামী লীগের সংবাদ সম্মেলন
অপর দিকে কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের উদ্যোগে বুধবার দুপুরে সফিপুরে পৌর আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেনÑ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিকদার মোশারফ হোসেন, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আজাদ, কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহাব মিয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম তুষার প্রমুখ বক্তৃতা করেন।
সংবাদ সম্মেলনে বক্তারা বিএনপির গণসংযোগে হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি জামায়াতকর্মীরাই আওয়ামী লীগের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চলাকালে হামলা চালিয়েছেন এবং তাদের নেতাকর্মীদের আহত করেছেন। বিএনপির কর্মীরা হামলা চালিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি মাইক্রোবাস ও একটি মোটরসাইকেলে ভাঙচুর এবং আগুন ধরিয়ে দেয়।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল