২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে

-

বিশ্বজুড়ে কাজ করা অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের নিয়ে আগামী বছরের ফেব্রুয়ারিতে ঢাকায় প্রথমবারের মতো একটি সম্মেলন আয়োজন করবে ব্রিজ টু বাংলাদেশ।
গত শনিবার ওয়াশিংটন ডিসিতে এক সংবাদ সম্মেলনে এ সম্মেলনসংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরেন আহ্বায়ক ব্রিজ-টু-বাংলাদেশের চেয়ারম্যান প্রকৌশলী আজাদুল হক।
‘উই আর ফর বাংলাদেশ’-স্লোগান সামনে রেখে ফেব্রুয়ারি ২৬ থেকে ২৭ ফেব্রুয়ারি, দুই দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন ব্রিজ টু বাংলাদেশ সম্মেলনের উপদেষ্টা জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল-এসডিজির প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।
সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বলেন, দেশের মেধাবী সন্তানেরা ফিরে যাচ্ছে দেশে, ব্রেইন ড্রেন বদল হয়ে যাচ্ছে ব্রেইন গেইন। এর চেয়ে বড় সুসংবাদ আর কি হতে পারে।
সম্মেলনের যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী জলিল খান, ব্রিজ-টু-বাংলাদেশের এক্সিকিউটিভ মেম্বার মোহাম্মদ আলমগীর এবং মোহাম্মদ জামান সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে যোগ দেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর, ম্যাক্স গ্রুপের প্রকৌশলী সানাউল হক, প্রকৌশলী মো: হারিসুজ্জামান ও প্রকৌশলী দেওয়ান মাহমুদ মীম।


আরো সংবাদ



premium cement