২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আজ আমরা কোথাও নিরাপদ নই : সুলতানা কামাল

-

মহান বিজয় দিবসের বার্তা এবং স্বাধীনতার চেতনা নতুন প্রজন্মের হৃদয়ে গেঁথে দেয়ার প্রয়াস নিয়ে বাংলাদেশ উইমেন জার্নালিস্টস ফোরাম ‘আমরা বিজয়ী শিশু’ শিরোনামে ছবি আঁকা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করেছে। এর অংশ হিসেবে গতকাল জাতীয় প্রেস কাবে এক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চিত্রশিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মানবাধিকার আন্দোলনের নেত্রী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল। উইমেন জার্নালিস্ট ফোরামের সভাপতি মমতাজ বিলকিসের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শারমীন রিনভী। অনুষ্ঠানে প্রেস কাবের সধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, উইমেন জার্নালিস্ট ফোরামের ভাইস প্রেসিডেন্ট মাহমুদা চৌধুরী, সাজেদা সেতারা, আর্ট একাডেমির পরিচালক মীর আহসান বক্তৃতা করেন। এ সময় ফোরামের যুগ্ম সম্পাদক ফাহমিদা আহমদ, মকবুলা পারভীন, আফরোজা নাজনীন, আফরোজা আঁখি, শুকা সরকার, আলেয়া বেগম আলো, নাসরীন গীতি প্রমুখ উপস্থিত ছিলেন।
অ্যাডভোকেট সুলতানা কামাল বলেন, ঘরে বাইরে কোথাও আজ আমরা নিরাপদ নই। খুন, গুম, ধর্ষণের পাশাপাশি দেশের গণতন্ত্র আজ বিপন্ন। শিশুদের শিক্ষাব্যবস্থা আজ প্রশ্নবিদ্ধ। আর এসবই ঘটছে অসুস্থ প্রতিযোগিতামূলক মনোভাবের কারণে।
সমরজিৎ রায় চৌধুরী বলেন পড়াশোনার পাশাপাশি শিশুদের বিভিন্ন সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করতে হবে। তিনি সবাইকে আদর্শ মানুষ হিসেবে গড়ে ওঠার পরামর্শ দেন।
আয়োজকরা জানান, দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্কুলের তিনটি বিভাগে মোট ১০৩ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশ নেয়। এর মধ্যে ২১ জন বিজয়ী হিসেবে পুরস্কার গ্রহণ করে। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত শিশুরা স্বাধীনতা ও বিজয় নিয়ে গান ও কবিতা পরিবেশন করে।


আরো সংবাদ



premium cement