১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

প্রশ্নফাঁসের অভিযোগে ৭ জন রিমান্ডে

-

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে সাতজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অপর দিকে, আসামিপক্ষে মেহেদী হাসান শুভ, আবু তাহের রনি, নুরুজ্জামানসহ অন্য আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মো: মইনুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।
যাদের রিমান্ডে পাঠানো হলো- সোহেল রানা, মো: রবিউল আউয়াল, মাহমুদুল হাসান, মো: আনছারুল ইসলাম, শ্রী দেবাশীষ, মো: রেজাউল করিম ও মো: রাজিউর রহমান।
আসামিপক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, সাত আসামির মধ্যে দুইজন ব্যাংক কর্মকর্তা, কয়েকজন ছাত্র রয়েছেন। যেসব ডিভাইস পাওয়া গেছে সেগুলো অনেকের কাছেই থাকে। এরা কেউই ঘটনার সাথে জড়িত নেই। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। রিমান্ড বাতিল করে জামিন প্রার্থনা করেন আইনজীবীরা। অন্যথায় জেলেগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিতে বলেন তারা।
পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষাসহ গুরুত্বপূর্ণ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের থেকে অবৈধভাবে লাভবান হয়ে যান্ত্রিক উপায়ে প্রশ্নপত্র ফাঁস করে ছাত্রছাত্রীদের মেধাশূন্য করার কাজে লিপ্ত হয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণœ করে আসছে। মামলার সঠিক তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।
উল্লেখ্য, শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।


আরো সংবাদ



premium cement