২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর শুরু

রোকেয়া বিশ্ববিদ্যালয়েপ্রতি আসনে লড়বে ৫৪ জন

-

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তি যুদ্ধে প্রতি আসনের জন্য লড়াই করবেন ৫৪ জন করে শিক্ষার্থী। আগামী ২ থেকে ৬ ডিসেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের কর্মকর্তা আরিফুল ইসলাম নয়া দিগন্তকে জানান, বিশ্ববিদ্যালয়ের এ বছর স্নাতক প্রথম বর্ষে এক হাজার ১৮৫টি আসনে ভর্তির জন্য ৭০ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সে হিসেবে প্রতিটি আসনের জন্য লড়বে ৫৪ জন শিক্ষার্থী। এর মধ্যে কলা অনুষদভুক্ত এ ইউনিটে ১৯৫টি সাধারণ আসনের বিপরীতে ১৮ হাজার ২৭০টি, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ব ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ১৯ হাজার ৮১১ জন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত সি ইউনিটে ২৪৫টি আসনের বিপরীতে ৮ হাজার ১২৩টি, বিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটে ২৮০টি আসনের বিপরীতে ৮ হাজার ৯০১টি, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ই ইউনিটে ১০০টি আসনের বিপরীতে ৬ হাজার ৯৬৬টি এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত এফ ইউনিটে ১২০টি আসনের বিপরীতে ৮ হাজার ৫৯৬টি আবেদন জমা পড়েছে। গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৮ নভেম্বর রাত ১১টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়। আগামী ২ থেকে ৬ ডিসেম্বর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িনৎঁৎ.ধপ.নফ থেকে জানা যাবে।

 


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল