২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ

-

পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে আগামীকাল শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল ও আলোচনা সভা করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠানো হয়েছে।
চিঠিতে ১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে সরকারি-বেসরকারি স্কুল-কলেজে ওয়াজ মাহফিল ও আলোচনা সভা করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে বলা হয়েছে।
এ ক্ষেেত্র হজরত মুহাম্মদ সা:-এর জীবন ও কর্মের ওপর বিশেষ করে ইসলামের শান্তি, প্রগতি. সৌহার্দ্য, সহিষ্ণুতা, বিশ্ব ভ্রাতৃত্ব, মানবাধিকার, নারীর মর্যাদা ইত্যাদি বিষয়ের ওপর আলোচনা করতে বলা হয়েছে।
উল্লেখ্য গত ১৮ নভেম্বর ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত চিঠি পাঠিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলে শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মসূচির আয়োজন করতে বলা হয়।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল