২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত

-

আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে বাংলাদেশ মেন্স রাইটস ফাউন্ডেশনের (বিএমআরএফ) উদ্যোগে গতকাল ১৯ নভেম্বর একটি বণাঢ্য র‌্যালি বের করা হয় এবং উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস কাবের সামনে থেকে শুরু করে হাইকোর্ট হয়ে আবার প্রেস কাবের সামনে এসে স্বল্পকালীন উন্মুক্ত আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।
এ দিন বিশ্বের অন্যান্য দেশেও আন্তর্জাতিক পুরুষ দিবস পালন করা হয়। বিএমআরএফ আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি পরবর্তী উন্মুক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান শেখ খায়রুল আলম। বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট কাউছার হোসেন, মহাসচিব প্রকৌশলী ফারুক সাজেদ শুভ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম নাদিম, অর্থ-সম্পাদক আলামিন হোসেন, প্রচার সম্পাদক ড. আব্দুর রাজ্জাক খান, কার্যকরী সদস্য সামিন ইয়াসোর ইউসা এবং নুরুজ্জামান আব্দুর রব।
উল্লেখ্য ১৯৬৮ সালে আমেরিকান সাংবাদিক জন পি হ্যারিস পুরুষ দিবস পালনের প্রয়োজনীয়তা তুলে ধরেন। তিনি নারী দিবস পালনের পাশাপাশি জেন্ডার সমতা রার স্বার্থে পুরুষ দিবস পালনের ওপর গুরুত্ব আরোপ করেন। এখন বিশ্বের ৭০টিরও বেশি দেশে দিবসটি পালন করা হয়। দিবসটির এ বছরের প্রতিবাদ্য ছিল ‘বিষয় বৈষম্য নয় পুরুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠিত হোক’। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement