১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির প্রতীক ধানের শীষের নাম সংশোধন চেয়ে এক আইনজীবীর রিট

-

বিএনপির নির্বাচনী প্রতীকের নাম ধানের শীষ সংশোধন চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।
গতকাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী হারুন অর রশিদ এ রিট দায়ের করেন।
আজ বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো: আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে আইনজীবীরা জানিয়েছেন।
এ বিষয়ে সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল টুটুল বলেন, রিটকারী আইনজীবী গতকাল শুনানির জন্য আদালতে মেনশন স্লিপ জমা দিয়েছেন।
এ বিষয়ে রিটকারী হারুন অর রশিদ বলেন, বিএনপি যে প্রতীকে নির্বাচন করছে তা ভুল। কেননা, তারা বলছে ‘ধানের শীষ’ কিন্তু ছবিতে দেখা যাচ্ছে ‘ধানের ছড়া’। অর্থাৎ ছবির সাথে প্রতীকের নামের কোনো মিল নেই। কেননা ধানের শীষ আর ধানের ছড়া একই ধরনের না। বিএনপির প্রতীক হচ্ছে ধানের ছড়া। তাই তাদের প্রতীক ঠিক থাকবে কিন্তু ধানের শীষের পরিবর্তে লিখতে হবে ধানের ছড়া।
রিটকারী আরো বলেন, বিএনপি এর আগেও কয়েকবার ক্ষমতায় ছিল। কিন্তু সে সময় তারা প্রতীক বা প্রতীকের নাম সংশোধন করেনি। এটা তাদের ভুল ছিল। ১৯৯১ সালে আমি এই ভুলটি তাদের দৃষ্টিগোচর করেছিলাম কিন্তু তবুও ভুলটি তারা সংশোধন করেনি। তাই প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট করেছি।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫

সকল