১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মহেশখালী ও কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত

-

মহেশখালীর সোনাদিয়া ও কুষ্টিয়ার ভেড়ামারায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন।
কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা জানান, মহেশখালীর সোনাদিয়া প্যারাবনে গতকাল ভোরে র্যাবের সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। নিহতের নাম আবুল হাসান মানিক (৩০)। তিনি কুতুবদিয়া উপজেলার করলা পাড়া গ্রামের লেদু মিয়ার ছেলে।
র্যাব ও থানা সূত্র জানায়, মহেশখালীর সোনাদিয়া দ্বীপে একদল জলদস্যু সাগরে দস্যুতার জন্য প্রস্তুতি নিচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে র্যাব-৭ কক্সবাজার সিপিসি একটি টিম ১৯ নভেম্বর ভোর সাড়ে ৪টায় অভিযানে নামে। জলদস্যুরা র্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে ছুড়তে গহিন প্যারাবনের দিকে চলে যায়। এ সময় র্যাবও আত্মরক্ষার্থ পাল্টা গুলি চালায়। জলদস্যুরা পিছু হটে পালালেও দস্যু আবুল হাসান মানিক ঘটনাস্থলে গুলি লেগে আহত অবস্থায় পড়ে থাকে। ঘটনাস্থল থেকে র্যাব দু’টি দেশীয় বন্দুক, ৮টি তাজা কার্তুজ ও ৬টি গুলির খোসাসহ আহত মানিককে উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে এলে দস্যু মানিককে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।
গতকাল সোমবার সকাল সাড়ে ৮টায় মানিকের লাশ মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে। মহেশখালীর ওসি প্রভাষ চন্দ্র ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সুরতহাল রিপোর্ট তৈরি শেষে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।
কুষ্টিয়া সংবাদদতা জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় দুই দলের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। তবে তার নাম জানা যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও দু’টি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ। রোববার রাত ৩টার দিকে ভেড়ামারা-প্রাগপুর সড়কের হাওখালী মাঠে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। ভেড়ামারা থানার ওসি খন্দকার শামীম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও দু’টি ম্যাগজিন উদ্ধার করেছে।


আরো সংবাদ



premium cement