১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাসপাচায় ২ শিক্ষার্থী নিহত ডাক্তার মঞ্জুরুল আল মোর্শেদ চৌধুরীর সাক্ষ্য গ্রহণ

-

বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের মামলায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডাক্তার মঞ্জুর আল মোর্শেদ চৌধুরী সাক্ষ্য দিয়েছেন আদালতে। গতকাল তার দেয়া সাক্ষ্য ঢাকার মহানগর দায়রা জজ গ্রহণ করেন। আদালত আজ বাকি সাক্ষীর জন্য পরবর্তী তারিখ ধার্য করেন। এ নিয়ে মামলায় ৩১ জন সাক্ষীর মধ্যে ৩০ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো।
এ মামলায় আসামি জাবালে নূরের চালক মাসুম বিল্লাহ, হেল্পার মো: এনায়েত হোসেন ও চালক মো: জোবায়ের সুমনকে আদালতে হাজির করা হয়। মামলার অপর দুই আসামি বাস মালিক মো: জাহাঙ্গীর আলম ও হেল্পার মো: আসাদ কাজী পলাতক রয়েছেন। অপর আসামি জাবালে নূরের মালিক মো: শাহাদাত হোসেন আকন্দের মামলায় হাইকোর্টের নির্দেশে কার্যক্রম স্থগিত রয়েছে। উল্লেখ্য গত ২৯ জুলাই দুপুরে রেডিশন হোটেলের বিপরীতে ফ্লাইওভার থেকে নামার মুখে বাসস্ট্যান্ডে ১৫-২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুত গতিসম্পন্ন জাবালে নূরের বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। এ সময় চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন দুজন। আহত হন ১৫-২০ জন শিক্ষার্থী।

এ ঘটনায় ২৯ জুলাই রাতে ক্যান্টনমেন্ট থানায় মিমের বাবা জাহাঙ্গীর আলম মামলা দায়ের করেন। গত ৬ সেপ্টেম্বর ডিবি পুলিশের উত্তর ক্যান্টনমেন্ট জোনাল টিমের ইন্সপেক্টর কাজী শরীফুল ইসলাম ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দেন। চার্জশিটটি দণ্ডবিধির ২৭৯, ৩২৩, ৩২৫, ৩০৪ ও ৩৪ ধারায় দাখিল করা হয়েছে। গত ২২ অক্টোবর চার্জশিট গ্রহণ করেন আদালত। এরপর ২৫ অক্টোবর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন আদালত।

 

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল