১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

নির্বাচনী প্রার্থীদের নদী রার অঙ্গীকার মঙ্গলকর : তথ্যমন্ত্রী

আসন্ন নির্বাচনে প্রার্থীদের কাছে নদীরক্ষার প্রতিশ্রুতির দাবিতে নদীরক্ষা জোটের মানববন্ধন : নয়া দিগন্ত -

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনী প্রার্থীদের নদীরার অঙ্গীকার দেশের জন্য মঙ্গলকর। তিনি সবাইকে নদী রক্ষায় কার্যকর পদক্ষেপ নিয়ে দেশপ্রেমের পরিচয় দেয়ার আহ্বান জানান।
‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে নদী রার প্রতিশ্রুতি চাই’ শীর্ষক দাবির সাথে সংহতি ব্যক্ত করে দেয়া বার্তায় মন্ত্রী এ কথা বলেন। গতকাল সকালে ঢাকায় জাতীয় প্রেস কাবের সামনে ‘নদী রা জোট’ আয়োজিত মানববন্ধনে নদী রা জোটের সদস্যসচিব সুমন শামস বলেন, ‘নদীমাতৃক বাংলাদেশের নদীরা আজ ভালো নেই। দখল-দূষণ থেকে আমাদের নদী বাঁচাতে না পারলে এ দেশ মরুমাতৃক হয়ে যাবে। তাই জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রত্যেক রাজনৈতিক দলের প্রার্থীদের কাছে নদী রার প্রতিশ্রুতি চাই। পর্যায়ক্রমে সারা দেশের ভোটারদের কাছে আমরা এই আহ্বান ছড়িয়ে দিচ্ছি।’ নদী রা জোটের উপদেষ্টা তোফায়েল আহমেদ বলেন, ‘তরুণ-তরুণী বন্ধুরা আজ নদী রার জন্য জোট বেঁধেছে, আশার আলো দেখতে পাচ্ছি। আশা করি আমাদের সরকার এই নবীনদের কথা শুনবেন, ভাববেন।
নদী রা জোটের আহ্বায়ক মিহির বিশ্বাস বলেন, ‘নদী রার জন্য এই জোটের সৃষ্টি হয়েছে। সারা দেশের নদী আজ দখল-দূষণের কবলে পড়ে বিপন্ন, মরুভূমি হয়ে যাচ্ছে। তাই আগামী সংসদ নির্বাচনে অংশগ্রণকারী প্রার্থীদের নদীর কথা মনে রেখে দেশরার প্রতিশ্রুতি দিতে হবে।’
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জোটের সদস্য মোহাম্মদ আলতাফ হোসেন, আমিনুল হক চৌধুরী, আর আই শেখর, স্বজন সাহা, সরকার সজীব, কে এন ইপ্সিতা, উম্মে সালমা, মীর মোকাদ্দেস আলী, সৈয়দ এনায়েত আলী, তাওহীদ ইসলাম মতিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement