২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আরব আমিরাতে অবৈধ শ্রমিক সাধারণ ক্ষমার মেয়াদ আরো ১ মাস বেড়েছে

-

সংযুক্ত আরব আমিরাতে অবৈধ প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ দেশটির সরকার আরো এক মাস বাড়ানোর ঘোষণা দিয়েছে। পূর্ববর্তী হিসাবে সাধারণ ক্ষমার মেয়াদ ৩১ অক্টোবর শেষ হওয়ার কথা। কিন্তু এখন এক মাস সময় বৃদ্ধির কারণে আগামী ১ ডিসেম্বর শেষ হবে এই মেয়াদ।
দুবাইয়ের বাংলাদেশ কনসুলেট অফিস সংশ্লিষ্টরা জানিয়েছে, যেসব বাংলাদেশী এখনো বৈধ হতে পারেননি তারা অবিলম্বে সাধারণ ক্ষমার আওতায় সেখানে বৈধভাবে থাকার সুযোগ পাবেন।
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাতে অবৈধ প্রবাসীদের বৈধতা দেয়ার জন্য দেশটির সরকার সাধারণ ক্ষমা ঘোষণা করেছিল। ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এই সাধারণ ক্ষমার মেয়াদ ছিল। যার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে। অবশ্য এই সময়ের মধ্যে অবৈধভাবে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশীদের দেশটির ইমিগ্রেশন বিভাগে আবেদন জমা দেয়ার কথা বলা হয়। এবার দ্বিতীয় দফায় ১ ডিসেম্বর পর্যন্ত এই ক্ষমার মেয়াদ বাড়ানো হয়েছে। আমিরাতে অনেক অবৈধ প্রবাসী বাংলাদেশী রয়েছেন। এই সুযোগ গ্রহণ করতে পারবেন তারাও।
গতকাল রাতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে বলেন, আমিরাতে অবৈধ শ্রমিকদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়ানো হয়েছে এটা আমার জানা নেই। তবে বিষয়টি জেনে জানাতে পারব। এই মুহূর্তে আমি একটি ট্রেনিং সেন্টার ভিজিটে ফেনী রয়েছি।
এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, এ তথ্য তিনিও জানেন না। বিষয়টি মিশন সংশ্লিষ্টরা বলতে পারবেন বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement