২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পরিত্যক্ত ব্যাগ থেকে উদ্ধার নবজাতককে বাঁচানো গেল না

-

রাজধানীর স্বামীবাগে পরিত্যক্ত অবস্থায় কাপড়ের ব্যাগে কুড়িয়ে পাওয়া নবজাতককে বাঁচানো গেল না। গতকাল দুপুরে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। এর আগে গতকাল ভোরে স্বামীবাগ এলাকার একটি বাসার সামনে কাপড়ের ব্যাগ থেকে ছেলে নবজাতকটিকে উদ্ধার করা হয়। ওই এলাকার বাসিন্দা স্কুলশিক্ষিকা রুমানা আক্তার শিশুটিকে বাসার সামনে পড়ে থাকতে দেখে উদ্ধার করেন। পরে তিনি স্থানীয় এক নারীর সহযোগিতায় শিশুটিকে ঢাকা মেডিক্যালে ভর্তি করেন।
স্বামীবাগের বাসিন্দা রুমানা আক্তার জানান, স্বামীবাগে একটি বাসার সামনে পরিত্যক্ত জায়গায় কাপড়ের ব্যাগের ভেতরে নড়াচড়া করতে দেখে প্রতিবেশীরা তাকে খবর দেন। সেখানে গিয়ে তিনি মনে করেছিলেন সেটির ভেতর হয়তো বিড়ালের বাচ্চা রয়েছে। কাপড়ের ব্যাগটি খুলে তিনি দেখতে পান একটি নবজাতক ছেলে। তিনি নবজাতকে দেখেই দ্রুত আশপাশের লোকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালের ২১১ নম্বর নবজাতক ওয়ার্ডে ভর্তি করেন। ওই নবজাতকের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
গেণ্ডারিয়া থানার ওসি কাজী মিজানুর রহমান জানান, স্থানীয়রা ব্যাগের ভেতর থেকে ওই নবজাতককে উদ্ধার করে মেডিক্যালে ভর্তি করেছেন। পরে সেখানে দুপুরে মারা যায় সদ্যজাত শিশুটি। সিসি ক্যামেরা দেখে নবজাতকটি কারা ফেলে গেছে তা শনাক্তের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন ওসি।


আরো সংবাদ



premium cement