১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
বিসিএস ফরম পূরণে প্রতারণা

শঙ্কায় রাবির তিন শতাধিক পরীক্ষার্থী

-

বাংলাদেশ কর্ম কমিশন (বিসিএস)-এর ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম ভুলভাবে পূরণ করে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করায় পরীক্ষায় বসতে পারা নিয়ে শঙ্কায় রয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শতাধিক শিক্ষার্থী। যদিও অভিযুক্তদের পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সরকারি কর্ম কমিশন প্রতারণার শিকার শিক্ষার্থীদের জন্য আদৌ কোনো সুযোগ দেবে কি না, এ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।
গতকাল প্রতারণার বিষয়টি সামনে আসার পর তাদের আটক করে প্রক্টর অফিসে দুপুর পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। পরে বেলা ২টার দিকে তাদের মতিহার থানা পুলিশের হাতে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
সোপর্দকৃতরা হলোÑ বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটের স্পন্দন কম্পিউটারের মালিক মোস্তাক আহমেদ মামুন ও ভাই ভাই কম্পিউটারের আরিফ হোসেন ও রফিকুল ইসলাম।
এ দিকে, ভুক্তোভোগী হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোমিন হোসেন বাদি হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছেন।
সূত্রে জানা যায়, প্রতিবন্ধী না হওয়া সত্ত্বেও প্রায় তিন শতাধিক প্রার্থীকে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য ইচ্ছাকৃত প্রতিবন্ধী কোটায় ফরম পূরণ করে দিয়েছে অভিযুক্ত দোকানিরা। যদিও শিক্ষার্থীদের কাছ থেকে কোটা ব্যতীত কর্মকমিশন নির্ধারিত ফি ৭০০ টাকা নিয়েছে দোকানি। আর প্রতিবন্ধী কোটায় ১০০ টাকায় ফরম পূরণ করায় দোকাানর পকেটে গেছে বাকি ৬০০ টাকা। সকালে বিষয়টি দৃষ্টিগোচর হলে সাংবাদিকসহ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দেন। এর পরিপ্রক্ষিতে তাদের আটক করে প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে পুলিশে দেয়া হয় তাদের।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল