২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঠাকুরগাঁও-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান ১০ জন

-

ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন বর্তমান এমপি, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, তিনবারের এমপি মরহুম খাদেমুল ইসলামের ছেলে কূটনীতিক সাহেদুল ইসলাম সাহেদ, সাবেক গভর্নর ফজলুল করিমের সন্তান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাইশী, সাবেক যুবলীগের সভাপতি ও বর্তমান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো, সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক রাজিউর রেজা খোকন চৌধুরী, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ইন্দ্রনাথ রায়, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা লীগের সভাপতি অধ্যক্ষ তাহমিনা আক্তার মোল্লা, ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক কামরুল হাসান খোকন ও জেলা আওয়ামী লীগের বাণিজ্যবিষয়ক সম্পাদক শামসুজ্জামান দুলাল।
রমেশ চন্দ্র সেন : ঠাকুরগাঁও-১ আসনে আবারো এমপি হতে মনোনয়নপত্র কিনেছেন রমেশ চন্দ্র সেন। ১৯৯৬ সালে দলের মনোনয়ন পেয়ে উপনির্বাচনের মাধ্যমে এমপি হন রমেশ চন্দ্র সেন। পরে ২০০৮ সালের নির্বাচনে জিতে সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০১৪ সালের নির্বাচনে আবারো নির্বাচিত হন। পরে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হন। ইতঃপূর্বে রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। রমেশ চন্দ্র সেন বলেন, আমি প্রতিশ্রুতির কয়েকগুণ দৃশ্যমান উন্নয়ন করেছি।
অরুণাংশু দত্ত টিটো : ১৯৯৭ সালে তিনি ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০১ সালে সরকার পতনের পরে তিনি মামলার কারণে ১১ মাস কারাগারে বন্দী জীবন কাটিয়েছেন। কারাগারে তিনি নির্যাতনও সহ্য করেছেন। এরপরে তিনি আবার ২০০৫ সালে জেলা যুবলীগের সভাপতি হন। ২০১২ সালের ডিসেম্বর মাসে তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ২০১৪ সালের উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেন। আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন তিনি। বর্তমান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো দাবি করেন, ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তিনি দলের সমর্থনে প্রার্থী হয়েছিলেন। কিন্তু নিজ দলের কয়েকজন নেতা গোপনে বিরোধিতা ও ষড়যন্ত্র করায় তিনি হেরে যান। দলীয় মনোনয়ন পেলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হবেন এবং বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সব ধরনের পদক্ষেপ নেবেন।
সাদেক কুরাইশি : জেলা আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি। বর্তমান ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান। ১৯৮২-৮৩ সাল পর্যন্ত ঠাকুরগাঁও জেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করেন তিনি। পরে ১৯৮৪-৮৬ সাল পর্যন্ত জেলা যুবলীগের সভাপতি ছিলেন। ১৯৯১ সালে দায়িত্ব পান প্রচার ও প্রকাশনা সম্পাদকের। ১৯৯৪ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। ২০০১ সালে কেন্দ্র থেকে ভেঙে দেয়া হয় কমিটি। সেই দুঃসময়ে দলের দায়িত্ব পড়ে যায় তার কাঁধে। সাদেক কুরাইশী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে দলের কোন্দল দূর করে সুসংগঠিত করেছেন দলকে। ২০০৫ সালের দলীয় কাউন্সিলে ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১১ সালের ডিসেম্বরে জেলা আওয়ামী লীগের দায়িত্বের পাশাপাশি জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পান। সর্বশেষ ২০১৫ সালের আওয়ামী লীগের সম্মেলনে ভোটের মাধ্যমে আবার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে নির্বাচন করব।
মকবুল হোসেন বাবু : বাবা ফজলুল করিম রাজনীতির সাথে জড়িত ছিলেন। তারই অনুপ্রেরণায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকবুল হোসেন বাবু নৌকা মার্কার জন্য মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন। বাবু ২০০৮ সালে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মকবুল হোসেন বাবু বলেন, নেত্রী মনোনয়ন দিলে ঠাকুরগাঁও সাধারণ মানুষের জন্য কাজ করব। জেলার উন্নয়নের জন্য সর্বোচ্চ চেষ্টা করব।
সাহেদুল ইসলাম : সাবেক ছাত্রলীগ নেতা সাহেদুল ইসলামের বাবা খাদেমুল ইসলাম ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১০ মাস কারাগারে ছিলেন। জেল থেকে মুক্তি পেয়ে তিনি আওয়ামী লীগের রাজনীতির সবচেয়ে সঙ্কটাপন্ন সময়ে ঠাকুরগাঁও মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি নির্বাচিত হন। তিনি ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে ঠাকুরগাঁও-১ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে মারা যান এ জননেতা। পরে উপনির্বাচনের মাধ্যমে বর্তমান এমপি রমেশ চন্দ্র সেন নৌকা প্রতীকে নির্বাচিত হন। বাবা মরহুম খাদেমুল ইসলাম মারা গেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সদ্য এমএ পাস করা সাহেদুল ইসলামকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানে বাংলাদেশী হাইকমিশনের কর্মকর্তা হিসেবে নিয়োগ দেন। পরে ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পর আবার সাহেদুল ইসলামকে নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট অফিসের ডেপুটি কনসাল জেনারেল নিযুক্ত করেন নেত্রী। যার দায়িত্ব সাহেদ সফলতার সাথে পালন করছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন।
অধ্যক্ষ তাহমিনা আক্তার মোল্লা : ঠাকুরগাঁওয়ে জাতীয় সংসদ নির্বাচনে কখনো কোনো মহিলা সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করেননি। কিন্তু এবার সেই ইতিহাস ভাঙতে চান তাহমিনা আখতার মোল্লা। ঠাকুরগাঁও-১ আসন থেকে অধ্যক্ষ তাহমিনা আখতার মোল্লা সরাসরি প্রতিদ্বন্দ্বিতার জন্য দলের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিগত পৌরসভা নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছোট ভাই মির্জা ফয়সাল আমিনের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করে হেরেছেন। তার আগে তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। যুব মহিলা লীগকে ঠাকুরগাঁওয়ে শক্তিশালী করতে কাজ করছেন। প্রতিষ্ঠা করেছেন অটিস্টিক শিশুদের একটি স্কুল। ঠাকুরগাঁওয়ের একমাত্র ল’ কলেজটির প্রতিষ্ঠাতা তিনি। সেই কলেজের অধ্যক্ষ তিনি।
রাজিউর রেজা খোকন চৌধুরী : আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক রাজিউর রেজা খোকন চৌধুরী। ঢাকা কলেজে পড়ার সময় সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন ও পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন তিনি। রাজিউর রেজা খোকন চৌধুরী বলেন, আমি আশাবাদী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ করে দিবেন। ঠাকুরগাঁওয়ের এ আসনটি পুনরুদ্ধার করতে তরুণ কোনো শিক্ষিত, মার্জিত ও মানবহিতৈষী প্রার্থী প্রয়োজন বলে মনে করে এলাকাবাসী।
জাতীয় সংসদ নির্বাচনে এবার আওয়ামী লীগের নতুন কোনো প্রার্থী হলে দলের পাশাপাশি নিরপেক্ষ ভোটার এমনকি বিএনপি ঘরানার লোকজনের ভোটও পাবেন বলে মনে করছেন প্রবীণ রাজনৈতিক ব্যক্তিরা। কারণ নতুন মনোনয়নপ্রত্যাশীদের সমাজহিতৈষী কর্মকাণ্ডে মানুষ উপকৃত হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল