২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীর রিমান্ড ও জামিন নামঞ্জুর

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক এবং একাদশ সংসদ নির্বাচনে কুমিল্লা ৬ ও ১০ আসন থেকে দলের মনোনয়নপ্রত্যাশী সাবেক এমপি মনিরুল হক চৌধুরীর জামিন ও পুলিশের দাখিল করা রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একই সাথে আদালত একটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য পুলিশের দাখিল করা আবেদন মঞ্জুর করেছে। গতকাল দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের ৯ নম্বর আমলি আদালতের বিচারক কাজী আরাফাত উদ্দিন এ আদেশ দেন।
জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর জেলার সদর দক্ষিণ মডেল থানায় পুলিশের দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় মনিরুল হক চৌধুরীকে গ্রেফতার দেখানোর জন্য গত ৪ নভেম্বর পুলিশ কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করে। এ ছাড়া একই থানায় গত ২১ অক্টোবর বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য গত ৬ নভেম্বর আদালতে আবেদন করে পুলিশ।
পরদিন ৭ নভেম্বর এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ একই আদালতে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। এ মামলায় মনিরুল হক চৌধুরীর জামিন চেয়ে তার পক্ষের আইনজীবী আদালতে আবেদন দাখিল করেন। আদালত তার উপস্থিতিতে জামিন আবেদন এবং পুলিশের দাখিলকৃত গ্রেফতার দেখানো ও পুলিশ রিমান্ড আবেদনের শুনানির তারিখ গতকাল বুধবার ধার্য করেন এবং তার উপস্থিতিতে শুনানি হয়। মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সা’দাত জানান, আদালত একটি মামলায় আমাদের দাখিলকৃত তার জামিনের আবেদন ও পুলিশের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন এবং অপর মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য পুলিশের আবেদনটি মঞ্জুর করেছেন।


আরো সংবাদ



premium cement