২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে ছয় ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

-

রাজধানীর উত্তরায় ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইকালে প্রকৃত ডিবি সদস্যদের গুলিতে এক ছিনতাইকারী আহত হয়েছে। এ সময় ডিবি সদস্যরা গুলিবিদ্ধসহ ছয় ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করেন। গুলিবিদ্ধ শামীম হোসেন (৩০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গ্রেফতার হওয়া অন্যরা হলো : আল আমিন (৩০), সেন্টু (৩০), সুধির দাস (৩৯), আবু রায়হান (২৬) ও লিটন (৩৪)। গত রোববার রাতে এ ঘটনা ঘটে।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, রোববার রাত সাড়ে ১২টায় উত্তরা পশ্চিম থানা এলাকায় ছয় ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করছিল। পরে খবর পেয়ে ডিবি পশ্চিম বিভাগের উত্তরা জোনের সদস্যরা ছিনতাইকারীদের ঘেরাও করে ফেলেন। এ সময় পালিয়ে যেতে চেষ্টা করলে শামীম গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ শামীমকে রাত পৌনে ২টায় চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে ভর্তি করে পুলিশ। তার বাম পায়ের হাঁটুর নিচে গুলি লাগে। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ওয়্যারলেস সেট (ওয়াকি টকি), হাতুড়ি, লিভার, স্কচটেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন।
পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধ শামীম দলের নেতা। তার নেতৃত্বে উদ্ধারকৃত নোয়া মাইক্রোবাস ব্যবহার করে বিভিন্ন সময় ঢাকা মহানগরসহ বিভিন্ন স্থান থেকে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যায়। তারপর তাদের সাথে থাকা অস্ত্র ও ওয়্যারলেস হ্যান্ডসেট দেখিয়ে ডাকাতি-ছিনতাই করে। প্রথমে তারা কোনো ব্যবসায়ী অথবা ধনী কোনো যাত্রীকে টার্গেট করে। তাকে যাত্রী হিসেবে নোয়া গাড়িতে তোলে। তারা এ জাতীয় অপরাধমূলক কর্মকাণ্ড গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী থেকে আমিনবাজার ও সাভারের রাস্তায় করে থাকে। যাত্রীকে গাড়িতে তুলে তার চোখ-মুখ স্কচটেপ দিয়ে আটকে দেয় এবং চোখে কালো চশমা পরিয়ে দেয়। তারপর তাদের অস্ত্রের ভয় দেখায় এবং শারীরিকভাবে আঘাত করে সাথে থাকা টাকা-মোবাইল ও ব্যাংক এটিএম বুথে থাকা টাকা উত্তোলন করে নির্জন স্থানে ফেলে যায়।


আরো সংবাদ



premium cement