২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে পরোয়ানা

-

সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানারা জারির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত সিএমএম আসাদুজ্জামান নূরের আদালতে এ মামলা করেন সাংবাদিক মাসুদা ভাট্টি। আদালত বাদির জবানবন্দী গ্রহণ করেন এবং মামলার নথি পর্যালোচনা করে উপরোক্ত মর্মে আদেশ দেন।
মাসুদা ভাট্টি তার মামলায় বলেন, গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১-এ প্রচারিত মিথিলা ফারজানা সঞ্চালিত ৭১ জার্নালে টকশো চলাকালে মাসুদা ভাট্টি ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রশ্ন করেন, জাতীয় ঐক্যপ্রক্রিয়ায় আপনি বলেছেন, একজন নাগরিক হিসেবে উপস্থিত থাকেন; কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে বলেন, আপনি জামায়াতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন কি না? উত্তরে ব্যারিস্টার মইনুল হোসেন বলেন, শোনেন, দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’ এরপর আমি সর্বোচ্চ পেশাদারিত্ব দেখিয়ে অন্য প্রশ্ন করি। তিনি বলেন, ওই ঘটনার পর থেকে ফেসবুক, টেলিফোনে মইনুল হোসেনের পে নোংরা ভাষায় কথা বলা হচ্ছে। পরে তাকে মা চাইতে বললে তিনি চাইলেন না। উল্টো ফেসবুকে ম্যাসেঞ্জারে তার প হয়ে হুমকি দেয়া হচ্ছে।
জামালপুর সংবাদদাতা জানান, নারী সাংবাদিককে কটূক্তির অভিযোগে জামালপুর আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা হয়েছে। এ মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ওই আদালত।
গতকাল জামালপুর সদর সিআর আমলি আদালতে এ মামলাটি করেন জামালপুর জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ফারজানা ইয়াসমিন লিটা। মামলাটি আমলে নিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছেন সদর সিআর আমলি আদালতে ম্যাজিস্ট্রেট সোলায়মান কবীর।
এ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে ২০১৯ সালের ১৭ জানুয়ারি।


আরো সংবাদ



premium cement