২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
বিএনপি নেতাদের পূজামণ্ডপ পরিদর্শন

অপশক্তিকে পরাজিত করার আহ্বান ফখরুলের

-

অপশক্তিকে পরাজিত করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত রাতে শারদীয়া শুভেচ্ছার এক অন্ষ্ঠুানে বিএনপি মহাসচিব এই আহ্বান জানান।
তিনি বলেন, আমরা চাই বাংলাদেশ থেকে অন্যায় চলে যাক, অত্যাচার চলে যাক, নির্যাতন চলে যাক। অসুর, সে যত শক্তিশালী হোক তাকে অবশ্যই আমাদের পরাজিত করতে হবে। আমরা অন্ধকার থেকে আলোয় যেতে চাই, আমরা মুক্ত বাংলাদেশ দেখতে চাই, আমরা সমৃদ্ধ-সম্মিলিত একটি বাংলাদেশ দেখতে চাই।
বাংলাদেশে দুর্গা পূজার বৈশিষ্ট্যের কথা উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে বৈশিষ্ট্যÑ একই বৃন্তে দুইটি ফুল, হিন্দু-মুসলমান হাজার হাজার বছর ধরে এখানে বাস করছে একই বৃন্তে দুইটি ফুলের মতোই। আরো বৈশিষ্ট্য হচ্ছেÑ দুর্গা পূজার সময়ে অপূর্ব মিলনমেলা ঘটে থাকে।
ঢাকেশ্বরী মন্দিরের জমি বেদখলমুক্ত করতে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সাবেক ঢাকার মেয়র সাদেক হোসেন খোকার অবদানের কথা তুলে ধরেন বিএনপি মহাসচিব।
রাতে ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটি এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শারদীয়া দূর্গোৎসব উপলে এই শুভেচ্ছা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এসে পৌঁছলে বিএনপি মহাসচিবসহ নেতাদের শুভেচ্ছা জানান মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি সুরেন্দ্র নাথ মজুমদারসহ অন্যরা।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে দলের কেন্দ্রীয় নেতা আবদুল আলীম, জয়ন্ত কুমার কুণ্ড অমলেন্দ্র অপু, দেবাশীষ রায়, রমেশ দত্ত, আমিনুল ইসলাম, জুলফিকার মতিন, তরুণ দে, জাসাসের হেলাল খান, শায়রুল কবীর খান প্রমুখ উপস্থিত ছিলেন। পরে বিএনপি মহাসচিব বনানী মাঠে পূজামণ্ডপ পরিদর্শন করেন।


আরো সংবাদ



premium cement