২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিলেটে বিএনপি নেতা আলী আহমদ কারাগারে

-

পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে দায়ের করা এক মামলায় সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল সিলেট মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালতের বিচারক সে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
সিলেট বিএনপির নিন্দা
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদকে কারাগারে পাঠানেরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতারা। এক বিবৃতিতে জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক নিন্দা জানান।
ও জেলা শাখার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী বলেন, ‘সিলেট নির্বাচনের আগে গত ২১ জুলাই বিএনপি মনোনীত প্রার্থীর নির্বাচনী প্রচারণাকালে আটক দুই কর্মীর মুক্তির দাবিতে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেন সিলেট বিএনপি নেতারা। অথচ এ ঘটনায় আওয়ামী লীগের আজ্ঞাবহ পুলিশ নির্বাচনে জনগণের রায় ছিনিয়ে নেয়ার অপচেষ্টার অংশ হিসেবে বিএনপি নেতাদের জড়িয়ে মিথ্যা মামলা করে। আইনের প্রতি শ্রদ্ধাশীল আলী আহমদ মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ অবিলম্বে পুলিশের এসব ‘হয়রানিমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহার ও আলী আহমদসহ কারাগারে আটক বিএনপি নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।


আরো সংবাদ



premium cement