২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শ্রীমঙ্গলে পঞ্চম নিলামে ৭০ কোটি টাকার চা পাতা বিক্রি

-

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রে পঞ্চম চা নিলাম সম্পন্ন হয়েছে।
পঞ্চম নিলামে উত্তোলন করা হয় ২২ লাখ ৯০ হাজার ৭৫০ কেজি চা পাতা। যার মূল্য প্রায় ৭০ কোটি টাকা।
গতকাল দিনব্যাপী ‘টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ’-এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত চা নিলামে দেশের বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক বায়ার ও আটটি ব্রোকার হাউজ অংশ নেয়।
শ্রীমঙ্গলের ‘টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ’ এর সদস্য মো:কাউছার ইকবাল নয়া দিগন্তকে এ তথ্য জানিয়েছেন।
পঞ্চম নিলামে শুরুতেই ইউনিটি ব্রোকার্সের নিলাম ডাক দিয়ে নিলামের কার্যক্রম শুরু হয়।
জানা গেছে, চায়ের প্রথম নিলামে চা ওঠে পাঁচ লাখ ৫৭ হাজার কেজি, দ্বিতীয় নিলামে ১২ লাখ ৮৮ হাজার ৬৫০ কেজি ও তৃতীয় নিলামে উত্তোলন করা হয় ১৮ লাখ ৪ হাজার কেজি, চতুর্থ নিলামে ২২ লাখ ১১ হাজার ৫৫০ কেজি পাতা। পঞ্চম নিলামে ২২ লাখ ৯০ হাজার ৭৫০ কেজি চা পাতা ওঠে।
পঞ্চম নিলামে শ্রীমঙ্গল চা নিলাম কেন্দ্র চা বাগান মালিক ও বিভিন্ন চা বাগানের পরিচালক, ব্যবস্থাপক ও টি ট্রেডার্স অ্যান্ড প্লান্টারস অ্যাসোসিয়েশন নেতারা অংশ নেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের

সকল