২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহাসমাবেশ ২৮ সেপ্টেম্বর

-

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। গতকাল রোববার জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এ ঘোষণা দেন।
সমাবেশের বিস্তারিত তুলে ধরে তিনি জানান, আগামী ২৮ সেপ্টেম্বর বেলা ১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এই মহাসমাবেশে আসন্ন নির্বাচনকে ঘিরে সংখ্যালঘুদের ভাবনা রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দল ও জোট এবং জাতির সামনে উপস্থাপন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।
রানা দাশগুপ্ত বলেন, একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে ২৮ সেপ্টেম্বর দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনগুলোর জাতীয় সমন্বয় কমিটিভুক্ত ২১টি সংগঠনকে সঙ্গে নিয়ে মহাসমাবেশের ডাক দিয়েছে।
তিনি আরো বলেন, ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতন-হামলা কমে এলেও নির্যাতন-নিপীড়নের ধারা আজো অব্যাহত আছে। সারা দেশে উপাসনালয়ে আবার আক্রমণ শুরু হয়েছে। আমরা আজকের সংবাদ সম্মেলন থেকে এসব ঘটনার তীব্র নিন্দা জানাই এবং এসব ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। এ সময় সংগঠনের অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement