২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ জনসহ নিহত ৪

-

নাঙ্গলকোটে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর ১১ হাজার কেভি সঞ্চালন লাইনের একটি তার ছিঁড়ে যাত্রীবাহী সিএনজি চালিত অটোরিকশার ওপর পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাড়িটির চালক ও একই পরিবারের তিনজনসহ চারজন ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ সময় শিশুসন্তানসহ গাড়ি থেকে লাফিয়ে পড়ে বেঁচে যান এক নারী।
গত শুক্রবার দুপুর ১২টায় ওই পরিবারটি দাওয়াত খেতে যাওয়ার পথে উপজেলার নাঙ্গলকোট-দৌলখাঁড়-বক্সগঞ্জ সড়কের মৌকারা ইউনিয়নের বাগমারা সবুজের চা দোকান নামক স্থানে মর্মান্তিক এ দুর্ঘটনার কবলে পড়ে। নিহতরা হলেন উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের শংকরপুর গ্রামের মাদরাসা শিক্ষক মাওলানা আবু তাহের (৬০), তার ছেলে ওমান প্রবাসী মাওলানা আবু বায়েজিদ (৪০), মেয়ে জোড্ডা সিদ্দিকিয়া আলিম মাদরাসার শিক্ষার্থী ফাহিমা আক্তার (১৮) এবং অটোরিকশার চালক একই গ্রামের মৃত আবদুর রহিমের ছেলে গোলাম সরওয়ার (৪০)। এ সময় আবু বায়েজিদের স্ত্রী বিবি মরিয়ম (২০) ১৮ মাস বয়সী ছেলে আবদুল্লাহ আল আমিনকে নিয়ে অটোরিকশা থেকে লাফিয়ে পড়ে প্রাণে বেঁচে যান।
স্থানীয়, পরিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের শংকরপুর গ্রামের মাওলানা আবু তাহেরের ওমান প্রবাসী ছেলে মাওলানা আবু বায়েজিদ গত ১৭ সেপ্টেম্বর দেশে আসেন। গত শুক্রবার দুপুরে মাওলানা আবু বায়েজিদের পরিবারকে শ্বশুরবাড়ি পাশের জোড্ডা পশ্চিম ইউনিয়নের ঠোল্লাপাড়া গ্রামের বাড়িতে দাওয়াত দেয়া হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় মাওলানা আবু তাহের পরিবারের লোকজন নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় ঠোল্লাপাড়ার উদ্দেশে রওনা হন। দুপুর ১২টায় ৫ মিনিটে তারা ওই দুর্ঘটনার কবলে পড়েন। এ সময় অটোরিকশাটি বিদ্যুতায়িত হয়ে আগুন ধরে যায়। পুলিশ দুর্ঘটনাকবলিত অটোরিকশাটি উদ্ধার করেছে।
মাওলানা আবু তাহেরের ভাই মাওলানা মহিবুল্লাহ বলেন, পল্লী বিদ্যুতের অবহেলার কারণে তার ভাইসহ অন্যদের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানান, পূর্ব থেকে তারে জোড়া লাগানোর কারণে তার ছিঁড়ে দুর্ঘটনাটি ঘটেছে।
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল থানায় উপস্থিত হয়ে নিহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান। এ সময় তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে সিএনজিচালিত অটোরিকশার ড্রাইভারের পরিবারকে ৫০ হাজার টাকা, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু ২৫ হাজার টাকা, পৌরমেয়র আবদুল মালেক ২৫ হাজার টাকা প্রদান করেন। এদিকে ইউনিয়ন চেয়ারম্যান সমিতির পক্ষ থেকে মাওলানা আবু তাহেরের পরিবারকে ৮০ হাজার টাকা প্রদান করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) শিরীন আক্তার এবং উপজেলা যুব উন্নয়ন অফিসার মোহাম্মদ শাহজাহান ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের প্রত্যেকের জন্য নগদ ২০ হাজার টাকা ও প্রশাসনিক সহযোগিতার আশ্বাস দেন।
এএসপি সার্কেল সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) আশ্রাফুল ইসলাম বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে আমার নেতৃত্বে পুলিশের চারটি দল ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে আলামত হেফাজতে নেয়া হয়। লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত মাওলানা আবু তাহেরের ছেলে আবু ছালেহ জাফর এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। আমরা নিয়মিত মামলার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪, নাঙ্গলকোট জোনাল অফিসের ডিজিএম শহীদ উদ্দিন বলেন, এটি একটি দুর্ঘটনা। আমরা এ ঘটনায় মর্মাহত। এ ঘটনা তদন্তে এজিএম (কম) মাহফুজুল আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement