২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চরভদ্রাসনে একইস্থানে আ’লীগের দুই গ্রুপ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের হাজিডাঙ্গী গ্রামে স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পাশাপাশি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সমর্থনে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক পৃথক সমাবেশ আহ্বান করার ঘটনায় ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। মাইকিং করে ওই এলাকায় কোনো পক্ষকে সভা-সমাবেশ না করার জন্য অনুরোধ জানিয়েছে স্থানীয় প্রশাসন। এতে বলা হয়, শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।
গত শুক্রবার রাত থেকে ১৪৪ ধারা জারির ঘোষণা মাইকের মাধ্যমে উপজেলার বিভিন্ন স্থানে প্রচার করে উপজেলা প্রশাসন।
জানা গেছে, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন হাজিডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে গতকাল শনিবার বিকেল ৩টায় এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।
পাশাপাশি একই সময়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: কাউসারের বাড়ির উঠানে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এক কর্মিসভার ঘোষণা দেয়া হয়। দু’টি স্থানের দূরত্ব ১৫০ গজের মত।
এ পরিপ্রেক্ষিতে শান্তিশৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহার ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে কোনো প্রকার সভা-সমাবেশ করতে সবার প্রতি নিষেধাজ্ঞা প্রদান করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, স্বল্প পরিসরে পাশাপাশি দু’টি জনসভা ডাকায় একে অপরের প্রতি উসকানিমূলক বক্তব্য প্রদান করতে পারেন। যা হতে বিবাদ সৃষ্টি হয়ে শান্তি ভঙ্গ হতে পারে। তাই ১৪৪ ধারা জারি করা হয়েছে।
এ ব্যাপারে সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর অনুসারী ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার আলী মোল্যা বলেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের দুই ওয়ার্ডের দুইজন সভাপতি এমপি নিক্সনের সাথে যোগ দেবেন বলে এই সভা আগেই আহ্বান করা হয়েছিলো। এখন এই যোগদানসভা বানচাল করার জন্য প্রশাসন দিয়ে বাধা দেয়া হচ্ছে।
আর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউসার মোল্যা বলেন, হাজিডাঙ্গী স্কুলের কোনো মাঠ নেই। নিক্সন এমপি যেখানে সভা ডেকেছেন সেটি আমার বাড়ির মাঠ। স্কুলটিও আমাদের জমির ওপরেই। তিনি এতো জায়গা থাকতে কেন আমার বাড়ির সামনে এসে মিটিং করবেন?


আরো সংবাদ



premium cement