১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

রাত ১১টার পর ফেসবুক বন্ধের দাবি রওশন এরশাদের

-

বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ যুবসমাজকে রার স্বার্থে রাত ১১টার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বন্ধ রাখার দাবি জানিয়ে বলেছেন, স্মার্টফোন আর ইন্টারনেটের মাত্রাতিরিক্ত ব্যবহার করছে ছেলেমেয়েরা। এরা রাতে না ঘুমিয়ে জেগে জেগে ফেসবুক দেখে। তাই ফেসবুককে একটি সময়সীমার মধ্যে আনলে ভালো হয়। তিনি বলেন, শিশুদের হাতে স্মার্টফোন তুলে দেয়া, আর কোকেন তুলে দেয়া একই কথা। ডিজিটাল বাংলাদেশ, সোনার বাংলাদেশ গড়তে চাইলে তাদের রা করতে হবে। পৃথিবীর অনেক দেশেই ফেসবুক নেই। চীনে নেই, সৌদি আরবে নেই। ফেসবুকের আসক্তি থেকে বেরিয়ে আসার উপায় খুঁজতে হবে।
গতকাল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।
আলোচনাসাপেক্ষে সব ধরনের সমস্যার সমাধানের আহ্বান জানিয়ে সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, আপনি মায়ের মতো দেশের শিক্ষার্থীদের দাবি দাওয়াসহ সব বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধানে এগিয়ে আসুন।
দেশের লাখ লাখ শিতি তরুণ-তরুণী বেকার হয়ে আছে। তারা বয়সের কারণে চাকরিতে যোগ দিতে পারছে না। বিশ্বের কয়েকটি দেশে অবসরের আগের দিন পর্যন্ত চাকরিতে যোগদান করা যায়। পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের পশ্চিমবঙ্গে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৪০ বছর করেছে। এ ছাড়াও অন্যান্য দেশে চাকরিতে বয়সীমার েেত্র বেশ কিছু সুযোগ রয়েছে। তাই আমি চাকরিতে বয়সীমা বৃদ্ধির দাবি জানাচ্ছি।
শিাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, শিাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হলে শিকরা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন। তারা সঠিকভাবে পাঠদান করতে পারেন। অভাব অনটন থাকলে তারা কিভাবে শিাদান করবেন? তাই প্রত্যেক শিাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা প্রয়োজন। তিনি এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement