১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

১৫৪ উপসচিবের যুগ্মসচিব পদে পদোন্নতি

-

নিয়মিত পদ না থাকলেও অতিরিক্ত সচিবের পর এবার যুগ্মসচিব পদে পদোন্নতি পেলেন ১৫৪ উপসচিব। এ পদোন্নতির পর জনপ্রশাসনে এখন যুগ্মসচিবের মোট সংখ্যা হলো ৭৬৭ জন। বর্তমানে যুগ্মসচিবের নিয়মিত পদের সংখ্যা ৪১১টি। গত রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতির প্রজ্ঞাপন জারি করে।
আগামী নির্বাচনকে সামনে রেখে জনপ্রশাসনে তিন স্তরে পদোন্নতির গুঞ্জন শোনা যাচ্ছিল। এর মধ্যে গত ২৯ আগস্ট অতিরিক্ত সচিব পদে ১৬৩ জনকে পদোন্নতি দেয়া হয়। এখন যুগ্মসচিব পদে পদোন্নতি চূড়ান্ত হলো। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে ৫ জন বিদেশে কর্মরত রয়েছেন। এই ৫ জনের জন্য আলাদা পদোন্নতির প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ১৪৯ জনের পদোন্নতির জন্য আরেকটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নিয়মানুযায়ী পদোন্নতি দিয়ে কর্মকর্তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত যুগ্মসচিবদের পদায়ন করা হয়নি।
স্থায়ী পদ না থাকায় এমনিতেই অনেক যুগ্মসচিবকে নিচের পদে কাজ করতে হচ্ছে, এর ওপর নতুন করে পদোন্নতি দেয়ায় প্রশাসনে আরো বিশৃঙ্খলা সৃষ্টি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। পদোন্নতিপ্রাপ্ত বেশির ভাগ যুগ্মসচিবকে বর্তমান কর্মস্থলে ইনসিটু (উপসচিব হিসেবে দায়িত্ব পালন করা স্থানে) থাকতে হবে।


আরো সংবাদ



premium cement