২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরের কারখানায় কম্প্রেসার বিস্ফোরণ ৪ শ্রমিক দগ্ধ

-

গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় একটি পোশাক কারখানার কম্প্রেসার রুমে বিস্ফোরণ হয়ে চার নির্মাণশ্রমিক দগ্ধ হয়েছেন। অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড টেক্সটাইল লিমিটেড কারখানায় গতকাল এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে আহতরা হলেন কারখানার নির্মাণশ্রমিক রিপন হোসেন (৩০), গুলজার মিয়া (৫১), সায়েদ মিয়া (৩৮) ও জহিরুল ইসলাম (২৫)। দগ্ধদের ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও কারখানার শ্রমিকেরা জানান, সকালে কারখানার গ্যাসের কম্প্রেসার রুমের পাশে বসে কয়েকজন নির্মাণশ্রমিক কাজ করছিলেন। এ সময় রুমের ভেতরে বিস্ফোরণ হলে চার শ্রমিক দগ্ধ হয়। পরে কারখানার অন্য শ্রমিকদের সহায়তায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।
কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক নায়েবুল ইসলাম জানান, কারখানার কম্প্রেসার রুমে বিস্ফোরণের কারণে ওই শ্রমিকেরা দগ্ধ হয়েছেন বলে কারখানা কর্তৃপক্ষ ধারণা করছেন। তারপরও ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
কারখানার জিএম মেজবাহ উদ্দিন বলনে, গ্যাস লাইনের পাইপ লিকেজ হয়ে কম্প্রেসার রুমে গ্যাস জমে ছিল। এর মধ্যে কেউ সিগারেট ধরাতে গেলে সেখানে বিস্ফোরণ ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement