২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বার্ষিক পরীক্ষা যতটা সম্ভব এগিয়ে আনার নির্দেশ : শিক্ষামন্ত্রীর

-

জাতীয় নির্বাচনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক পরীক্ষা যতটা সম্ভব এগিয়ে আনার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি গতকাল সচিবালয়ে শিক্ষাবিষয়ক সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, কোনো নির্দিষ্ট তারিখ উল্লেখ করা হয়নি। তবে, প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেয়া হয়েছে, যতটা সম্ভব স্কুলগুলোর বার্ষিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই যেন শেষ করা হয়।
উল্লেখ্য, জাতীয় সংসদের পরবর্তী নির্বাচন আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করার সাংবিধানিক বাধ্যবাধকতার প্রেক্ষাপটে ওই নির্দেশনা দেয়া হচ্ছে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে বলা হয়েছে। সূত্র জানায়, উপরিউক্ত নির্দেশনাসংক্রান্ত আদেশ আগামী সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা হবে। মন্ত্রণালয়ের মাধ্যমিক উইং থেকে জানা গেছে, গতকাল সপ্তাহের শেষ দিন এ সংক্রান্ত কোনো নির্দেশনা কোথাও পাঠানো হয়নি।

 


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল