২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কারবালার শিা নিয়ে সব অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : নুরুল ইসলাম বুলবুল

-

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর আমির নুরুল ইসলাম বুলবুল বলেছেন, হিজরি সনের প্রথম মাস মহররম ইসলামের ইতিহাসে অনেক তাৎপর্য বহন করে। বিশেষ করে মহররমের ১০ তারিখ পবিত্র আশুরার দিন ইসলামের অনেক ঐতিহাসিক ঘটনার সাী। এই দিনেই আল্লাহ রাব্বুল আলামিন ১০ জন নবী ও রাসূলকে বিভিন্ন নিয়ামত দান করেছিলেন ও বিপদ মুসিবত থেকে রা করেছিলেন। আবার এই বেদনাবিধুুর দিনটি মুসলিম জাহানকে বারবার শোকাহত করে। সে দিন কারবালার ময়দানে ইয়াজিদ বাহিনীর বর্বরতা ও মানবতার মুক্তিদূত মহানবী সা:-এর দৌহিত্র ইমাম হোসেনের শাহাদাতের ইতিহাস মুসলমানদের জন্য ত্যাগ ও বিদ্রোহের এক অনন্য নজির স্থাপন করে। অন্যায় আর অবিচারের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে ইমাম হোসেন রা: সে দিনে শাহাদতবরণ করেছিলেন। সত্য ও ন্যায়ের জন্য তার এই আত্মত্যাগ মুসলিম মিল্লাতসহ সমগ্র মানবজাতির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে। তাই আমাদের জাতীয় জীবনে সব অন্যায় ও অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার েেত্র আশুরার মহান শিার প্রতিফলন ঘটাতে হবে।
গতকাল রাজধানীর একটি মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দেিণর উদ্যোগে পবিত্র আশুরা উপলে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দেিণর সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দেিণর সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী দেিণর কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, অ্যাডভোকেট কামাল উদ্দিন, কামাল হোসেন, মহানগরীর মজলিসে শূরা সদস্য দেলোয়ার হোসেন, আবু আবদুল্লাহ, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভেকেট আব্দুর রাজ্জাক প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল