২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গায়েবি মামলায় ফরিদপুরে ছাত্রদল-যুবদলের ২০০ নেতাকর্মী আসামি

-

মিছিল থেকে ইট ছুড়ে দু’জন পুলিশকে আহত করা এবং দু’টি অটোরিকশা ভাঙচুরের অভিযোগে ফরিদপুরে ছাত্রদল ও যুবদলের ২০০ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। কোতোয়ালি থানার এসআই মাসুদ আল হাসান ১৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ২০০ জনকে আসামি করেছেন। এদের মধ্যে তিনজনকে আটক করেছে পুলিশ।
জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন আরা হক এবং বিএনপির ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে ঢাকার উত্তরা থানায় বিস্ফোরক আইনে মামলা দায়েরের প্রতিবাদে গত রোববার বেলা ১১টার দিকে জেলা ছাত্রদল শহরে বিক্ষোভ মিছিল বের করে। শান্তিপূর্ণ এ কর্মসূচি শেষে ফেরার পথে সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখার সামনে থেকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, বোয়ালমারী উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ওয়ালিদ বিন মুরসালিন তুলিপ ও বোয়ালমারীর চাঁদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মুরাদ হোসেনকে আটক করে পুলিশ। এরপর ওই রাতেই আটক তিনজনসহ মোট ১৯ জনের নামে এবং অজ্ঞাত আরো ২০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ। এ মামলার এজাহারে মিছিল থেকে পুলিশের ওপর ইট ছুড়ে মামলার বাদিসহ দুই পুলিশকে আহত ও দুইটি অটোরিকশা ভাঙচুরের অভিযোগ করা হয়।
এ ব্যাপারে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এ কে কিবরিয়া স্বপন বলেন, সেদিনের কর্মসূচি পালনকালে কোনো পুলিশকেই দেখিনি। তাই তাদের ওপর ইট ছুড়ে মারার প্রশ্নই আসে না। সবই মিথ্যা অভিযোগ। ফরিদপুর মহানগর যুবদলের সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ বলেন, আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে এ মিথ্যা মামলা করা হয়েছে।
যাতে আমরা নির্বাচনী মাঠে থেকে কাজ করতে না পারি।

তবে যুবদল ও ছাত্রদলের নেতাদের দাবি সঠিক নয় জানিয়ে কোতোয়ালি থানার ওসি এফ এম নাসিম এজাহারের অভিযোগ সঠিক বলে দাবি করেন।

 


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল