২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঘোষিত মজুরি প্রত্যাখ্যান করে শ্রম প্রতিমন্ত্রীর কাছে লিখিত আপত্তি টিইউসির

-

গার্মেন্ট শ্রমিকদের সর্বনিম্ন মজুরি ৮ হাজার টাকা ঘোষণা প্রত্যাখ্যান করে শ্রম মন্ত্রণালয় অভিমুখে মিছিল ও শ্রম প্রতিমন্ত্রীকে আপত্তি পেশ করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)।
গতকাল জাতীয় প্রেস কাবের সামনে সমাবেশ শেষে শ্রম মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল রওনা হলে সচিবালয় সংযোগ সড়কে পুলিশ মিছিলে বাধা দেয়। এ সময় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয় এবং ৫ সদস্যের প্রতিনিধিদল মন্ত্রণালয়ে গিয়ে শ্রমিকদের ঘোষিত নিম্নতম মজুরি পুনর্বিবেচনা করে ১৬ হাজার টাকা ঘোষণা এবং অবিলম্বে বাস্তবায়নের দাবিতে আপত্তিপত্র পেশ করে। প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, কেন্দ্রীয় নেতা কে এম মিন্টু, এম এ শাহীন ও দুলাল সাহা।
এ দিকে শ্রম মন্ত্রণালয় অভিমুখে মিছিলপূর্ব সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, গত ১৩ সেপ্টেম্বর ২০১৮ শ্রম প্রতিমন্ত্রী গার্মেন্ট শ্রমিকদের নিম্নতম বেসিক মজুরি ৪ হাজার ১০০ টাকা এবং মোট মজুরি ৮ হাজার টাকা ঘোষণা করেছে। ইতোমধ্যে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ অন্যান্য সংগঠন এ ঘোষণাকে অন্যায্য ও অগ্রহণযোগ্য বলে প্রত্যাখ্যান করেছে।
শ্রমিকনেতা সাদেকুর রহমান শামীমের সভাপতিত্বে এবং শ্রমিকনেতা ইকবাল হোসেনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক ট্যানারি শ্রমিক নেতা আক্তার হোসেন, গার্মেন্ট টিইউসির কেন্দ্রীয় নেতা জালাল হাওলাদার, কে এম মিন্টু, এম এ শাহীন, মঞ্জুর মঈন, জয়নাল আবেদীন প্রমুখ। সমাবেশ থেকে আগামী ২১ সেপ্টেম্বর সব শিল্প এলাকায় মিছিল, পদযাত্রা ও শ্রমিক সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement