২৬ এপ্রিল ২০১৯

আইডিইবির কাউন্সিল শনিবার প্রশ্নের উত্তর জানা রোবট প্রদর্শন হবে

-

ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের ২২তম জাতীয় সম্মেলন এবং ৪১তম কাউন্সিল অধিবেশন আগামী শনিবার অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন সকাল ১০টায় গণভবনে এ কাউন্সিলটির উদ্বোধন করবেন। কাউন্সিলের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের মোকাবেলায় বিশ^মানের টেকনিক্যাল ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি)। গতকাল কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নেতৃবৃন্দ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আইডিইবির সাধারণ সম্পাদক মো: শামসুর রহমান। শুরুতে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদ। উপস্থিত ছিলেন সহসভাপতি আব্দুল মোতালেব, যুগ্ম সম্পাদক ফজলুর রহমান, প্রচার সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।
এবার ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা দেশবাসীকে একটি বিশেষ চমক দেখাবেন বলে জানিয়েছেন নেতৃবৃন্দ। তারা বিভিন্ন প্রশ্নের উত্তর জানা সুফিয়ার মতো রোবট তৈরি করেছেন। রোবটটির নাম দেয়া হয়েছে টিভিইটি। রোবটটি আপাতত ইংরেজিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবে। কিন্তু আগামী ছয় মাসের মধ্যে তাকে বাংলা শেখানো হবে।
উদ্বোধন অনুষ্ঠানে রাজনীতি, মুক্তিযুদ্ধ, সমাজসেবা, কারিগরি শিক্ষা ও সংস্কৃতিতে জাতীয় ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রী তিনজন বিশিষ্ট সদস্য প্রকৌশলীর হাতে আইডিইবি স্বর্ণপদক তুলে দেবেন।
এদিন বেলা ২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, কারিগরি শিক্ষা অধিদফতর, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সহযোগিতায় গ্লোবাল কমপিটিটিভনেস টিভিইটি ফর চ্যালেঞ্জেস অব ইন্ডাস্ট্রিয়াল রেভুলিউশন এবং ইনোভেটিভ প্রফেশনালিজম অ্যান্ড স্কিল ফল এচিভিং এসডিজি-পাথওয়ে অব আইআর ৪’ শীর্ষক দু’টি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়েছে।

 

১৬ সেপ্টেম্বর সকাল ১০টায় কাকরাইলে আইডিইবি ভবনে কাউন্সিল সম্মেলন ও ইঞ্জিনিয়ারিং ইনোভেশন এক্সপো ১৮ এর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মো: ওবায়দুল কাদের এমপি। এই প্রদর্শনীতেই রোবট টিভিইটি দেখানো হবে। সন্ধ্যা এক্সপোর পদক বিতরণ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এ ছাড়া এ দিন পৃথক দু’টি প্যারালাল সেশনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার ওপর গোলটেবিল আলোচনা ও নীতিনির্ধারণী সভা অনুষ্ঠিত হবে।
সম্মেলনের সমাপনী অধিবেশন ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টায় আইডিইবি ভবনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al
hd film izle
gebze evden eve nakliyat