১৯ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার আদালত স্থানান্তর দাবিতে আইনজীবী ফোরামের বিােভ ও মানববন্ধন কর্মসূচি

-

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আদালত স্থানান্তরের প্রতিবাদ এবং তার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সুপ্রিম কোর্টসহ সারা দেশের আইনজীবী সমিতিতে দুই দিনের বিােভ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। আগামী ১৬ ও ১৯ সেপ্টেম্বর এ কর্মসূচি পালন করা হবে।
গতকাল বুধবার প্রতীকী অনশন কর্মসূচিতে ফোরামের মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন এ কর্মসূচি ঘোষণা করেন। খালেদা জিয়ার মামলার আদালত স্থানান্তরের প্রতিবাদ এবং মুক্তি ও সুচিকিৎসার দাবিতে প্রতীকী অনশন পালন করেন আইনজীবীরা। বেলা ১টা থেকে ২টা পর্যন্ত আইনজীবী সমিতির সভাপতির কার্যালয়ের সামনে এই প্রতীকী অনশন পালিত হয়। কর্মসূচিতে আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তি ও তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।
আইনজীবী আইয়ুব আলী আশ্রাফীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক বদরোদ্দোজা বাদল, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, আবেদ রাজা, মো: ফারুক হোসেন, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, আনিছুর রহমান খান, আরিফা জেসমিন নাহিন, মাসুদ রানা, আয়েশা আক্তার প্রমুখ।
মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেফতার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেননি। বর্তমান সরকারও পারবে না। তিনি বলেন, কারাগারে বিশেষ আদালত নিয়ে আইন মন্ত্রণালয়ের গেজেট আইনের দৃষ্টিতে সম্পূর্ণ অসাংবিধানিক ও বেআইনি। অবিলম্বে সেই গেজেট প্রত্যাহার করতে হবে।


আরো সংবাদ

মাশরাফিদের এবারের টার্গেট আফগানিস্তান নির্বাচনকালীন সরকারে পার্লামেন্টের বাইরের কেউ থাকবে না : কাদের গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার সাংবাদিকতা পেশাকে দেশের বৃহত্তর স্বার্থে ব্যবহারে প্রধানমন্ত্রীর আহ্বান শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে ডাকাতি বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিতেই ইভিএম প্রকল্প : রিজভী পাকিস্তানের চেয়ে ভারতকে কেন বেশি সুবিধা দিচ্ছে আইসিসি? কুলাউড়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার মোহাম্মাদ আমিরকে ২৫টি প্রশ্ন ও উত্তর খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবিতে ঢাবি সাদাদলের মানববন্ধন সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল