২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিজেদের অর্থায়নে পদ্মা সেতু তৈরির সিদ্ধান্ত বাংলাদেশকে মর্যাদার আসনে বসিয়েছে : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। নিজেদের অর্থায়নে পদ্মা সেতু তৈরি করার সিদ্ধান্ত বাংলাদেশকে মর্যাদার আসনে বসিয়েছে।
গতকাল ঢাকায় নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলে আইন মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, পদ্মা সেতু তৈরির জন্য যখন বিশ্বব্যাংক অর্থ দেয়ার সিদ্ধান্ত পরিবর্তন করেছিল, সে সময় অনেক সিভিল সোসাইটি তাদের নিয়ে ডিনার খেয়েছিল। সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের টাকায় পদ্মা সেতু তৈরি করার সিদ্ধান্তের কথা শুনে তারাও হেসেছিল। কিন্তু সেই স্বপ্নকে সত্য করার কারণেই বাংলাদেশের চিত্র বদলে গেছে সারা বিশ্বের কাছে। তারা মনে করে এই নেত্রী যা বলেন, তা করেন এবং যেটা বলেন সেটা বুঝেই বলেন।
আনিসুল হক বলেন, এই দেশে বঙ্গবন্ধু হত্যার বিচার যাতে না হয় সে জন্য আইন করা হয়েছিল। আজকে দুঃখের কথা আমাদের শুনতে হয় যে এখানে মানবতাবিরোধী কাজ চলছে। হিউম্যান রাইটসের ব্যাপারে আমাদের অনেকেই জ্ঞান দেন। আমার তাদের কাছে শুধু একটাই প্রশ্ন সেই দিন আপনারা কই ছিলেন। সেই ২১ বছর আপনারা কই ছিলেন। যখন এই দেশে ইনডেমনিটি অর্ডিন্যান্স ছিল। আপনারাতো কেউ মুখ খুলে বলেন নাই এই ইনডেমনিটি অর্ডিন্যান্স বাতিল করতে হবে। এমন অনেক লোক আছেন যারা সেদিন রাষ্ট্রপতি নির্বাচনে নমিনেশন পেয়েছিলেন নৌকা মার্কায়। কিন্তু ইনডেমনিটি অর্ডিন্যান্স তুলে নেয়ার দাবি কিন্তু তারা করেন নাই।
আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ্ শেখ মো: জহিরুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো: আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন বেগম ও সালমা বিনতে কাদির বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার সাথে নিহত পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


আরো সংবাদ



premium cement