২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধ করুন : বাম গণতান্ত্রিক জোট

-

জুলুম-নির্যাতনের পথ পরিহার করে নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতার ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। তারা গ্রেফারকৃত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ জন ছাত্র, আলোকচিত্রী শহিদুল আলম ও অভিনেত্রী নওশাবার অবিলম্বে মুক্তি দাবি করেন।
গতকাল বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সভায় তারা এ আহ্বান জানান। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও জোট সমন্বয়ক সাইফুল হকের সভপতিত্বে মুক্তিভবনে জোটের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো: শাহ আলম, বাসদ কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু ও সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার ও বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা ফখ্রুদ্দিন কবির আতিক।
কয়েক দিন ধরে নিরাপদ সড়ক আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের ওপর পরিচালিত হামলা, নির্যাতন, গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ সভায় চট্টগ্রামে ৫৭ ধারায় ছাত্র ফেডারেশন নেতা মারুফ হোসেন ও আজিজুর রহমানের গ্রেফতার, ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যানি সেনের ওপর ছাত্রলীগের হামলা, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রফ্রন্ট নেতা সোহায়েল আহমেদ শুভ, জাহিদ হোসেন রনি ও ছাত্র ইউনিয়ন নেতা মোর্শেদ হালিমের ওপর ছাত্রলীগের নির্যাতন, বাড্ডায় বাসদ নেতা আহসান হাবীব বুলবুল ও খায়রুল ইসলামের ওপর ছাত্রলীগ-যুবলীগের নির্যাতন এবং ঢাকাসহ সারা দেশে নাম না জানা শত শত আন্দোলনকারীর ওপর পুলিশ ও হেলমেট বাহিনীর হামলার তীব্র নিন্দা জানান।
নেতৃবৃন্দ নারায়ণগঞ্জে ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট ও ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান। সেই সাথে ভীতি প্রদর্শনের জন্য বসুন্ধরা আবাসিক এলাকাসহ অন্যান্য এলাকায় ছাত্র মেসগুলোতে পুলিশি তল্লাশি বন্ধের দাবি জানান।


আরো সংবাদ



premium cement