২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সাভারে তুচ্ছ ঘটনা নিয়ে অর্ধশত শ্রমিক আহত

-

সাভারের তেঁতলঝোড়া ইউনিয়নের শ্যামপুর এলাকায় গতকাল শনিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দীপ্ত অ্যাপারেলস লিমিটেড এবং অপর একটি গার্মেন্ট শ্রমিকদের মধ্যে তুলকালাম কাণ্ড ঘটেছে। এ ঘটনায় পদদলিত হয়ে অন্তত অর্ধশত শ্রমিক আহত হয়। এ দিকে এ ঘটনায় ওই কারখানার আনোয়ার হোসেন (২৮) এক সুপারভাইজারকে আটক করেছে পুলিশ।
জানা যায়, বিকেলে দীপ্ত অ্যাপারেলস লিমিটেড গার্মেন্ট কারখানার পাঁচ তলা ফোরে এক নারী শ্রমিককে মারধর নিয়ে রায়হান মিয়া (৩০) নামে এক সুইং অপারেটরকে পিটিয়ে গুরুতর আহত করে ওই ফোরের সুপারভাইজার আনোয়ার হোসেন। এ ঘটনায় ওই কারখানার শ্রমিকেরা সুপারভাইজারের বহিষ্কার ও বিচারের দাবিতে রাতে কাজ বন্ধ রেখে কারখানার নিচে নেমে বিক্ষোভ করে। এ সময় শ্রমিকদের একটি গ্রুপ কারখানার বাইরে ও আরেকটি গ্রুপ কারখানার ভেতরে অবস্থান নেয়। পরে অন্য আরেকটি গার্মেন্ট কারখানার শ্রমিকেরাও তাদের সাথে যোগ দেয়। বিক্ষুব্ধ শ্রমিকেরা কারখানার গেটে হামলা করলে ভেতরের থাকা শ্রমিকেরা কারখানার বাইরে আসার সময় অন্তত অর্ধশত শ্রমিক আহত হয়। আহত শ্রমিকদের হাসপাতালে ভর্তি করা হয়। এ দিকে এ ঘটনায় শ্রমিকেরা ওই কারখানায় ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুরের চেষ্টা করলে সাভার মডেল থানার অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ শ্রমিকদের ধাওয়া দিয়ে কারখানার সামনে থেকে সরিয়ে দেয়। রাতে এ ঘটনায় অভিযুক্ত সুপারভাইজার আনোয়ার হোসেনকে আটক করে থানায় নিয়ে আসে শ্রমিকেরা। আটক আনোয়ার হোসেন টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার নরজনা গ্রামের মরহুম মানিক ভুইয়ার ছেলে। এ ঘটনায় ওই সুপারভাইজারকে কারখানা থেকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।
সাভার মডেল থানার ডিউটি অফিসার এসআই আসাদুজ্জামান শেখ জানান, এক শ্রমিক অপর শ্রমিককে মারধর করলে উত্তেজিত শ্রমিকেরা আনোয়ার হোসেন আটক করে থানায় নিয়ে আসে।


আরো সংবাদ



premium cement