১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জাতীয় নাগরিক সমাজ অবিলম্বে চাকরিতে কোটা সংস্কার ও গ্রেফতারকৃতদেও মুক্তি দাবি

-

অবিলম্বে চাকরিতে কোটা সংস্কার, নিপীড়ন ও হয়রানি বন্ধ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর হামলাকারীদের গ্রেফতার এবং গ্রেফতারকৃত ছাত্রদের মুক্তির দাবি জানিয়েছে জাতীয় নাগরিক সমাজ।
জাতীয় নাগরিক সমাজের চেয়ারম্যান মুহাম্মদ নাসির উদ্দীন মুন্সী গতকাল এক বিবৃতিতে বলেন, কোটা আন্দোলনকারী ছাত্ররা কেউ কোটা পদ্ধতি বাতিলের দাবি করেননি। তারা মুক্তিযোদ্ধা কোটা কমিয়ে এনে এই ব্যবস্থা ন্যায্য ও গণতান্ত্রিক সংস্কার চেয়েছেন। কিন্তু সরকারের দম্ভ, অহমিকা ও নিপীড়নের অপরিণামদর্শী ভূমিকা পুরো বিষয়টি জটিল করে তুলেছে। এ পরিস্থিতির দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে।
তিনি অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর হামলার বিচার, দমন-নিপীড়নের পথ পরিহার এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে কোটা পদ্ধতির ন্যায্য যুক্তিসঙ্গত গণতান্ত্রিক সংস্কারে মনোযোগী হতে সরকারের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল