২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ন্যায্য মজুরি বাস্তবায়নে শ্রমিকদের ঐক্যবদ্ধ সংগ্রাম করতে হবে : অধ্যাপক পরওয়ার

-

বাংলাদেশ৭৭০৯ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, শ্রমিকদের ঐক্যবদ্ধ সংগ্রাম পারে দেশব্যাপী সাম্প্রদায়িক-ফ্যাসিবাদী রাজনীতির মোকাবেলা করতে। আজ একের পর এক শ্রমিকবিরোধী নীতি ও প্রস্তাব গ্রহণ করে সরকার যখন তার মালিক বৃহৎ পুঁজির কাছে শ্রমিকের স্বার্থকে অর্পণ করছে, তখন শ্রমিকদের দেশব্যাপী সংগ্রাম গড়ে তোলা এক জরুরি কর্তব্য। তাই ট্রেড ইউনিয়নের মাধ্যমে প্রধানত শ্রমিকদের লড়তে হবে। ন্যায্য মজুরি বাস্তবায়নের শ্রমিকদের ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে।
গতকাল খুলনা অঞ্চল আয়োজিত ট্রেড ইউনিয়ন নেতাদের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় সহসভাপতি মাস্টার শফিকুল আলমের সভাপতিত্বে খুলনা মহানগরীর সভাপতি খান গোলাম রসুলের পরিচালনায় কর্মশালায় উপস্থিত ছিলেনÑ খুলনা মহানগর জামায়াতের সেক্রেটারি মাহফুজুর রহমান, ফেডারেশনের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক আতিকুর রহমান, কেন্দ্রীয় সহ-শিা ও প্রশিণ সম্পাদক মো: আবদুল্লাহ বাছির, খুলনা বিভাগ দেিণর সহসভাপতি আবদুল খালেক হাওলাদার, হাফিজুর রহমান, খুলনা বিভাগ দেিণর সেক্রেটারি আল ফিদা হোসেন প্রমুখ।
মিয়া গোলাম পরওয়ার বলেন, পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ছয় হাজার ৩৬০ টাকা করার প্রস্তাব দিয়েছেন মালিকেরা। শ্রমিকদের দাবি, ন্যূনতম মজুরি ১৬ হাজার টাকা ঘোষণা করতে হবে। ‘শ্রমিকদের এই দাবি তাদের বাঁচার দাবি, যৌক্তিক দাবি। এই দাবি পূরণে সরকার যেন কোনো বিলম্ব না করে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল