১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
র‌্যাবের অভিযান

সাভার সেন্ট্রাল ও প্রিন্স হাসপাতাল সিলগালা

-

মেয়াদোত্তীর্ণ ওষুধসহ বিভিন্ন অভিযোগে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত গতকাল বিকেলে অভিযান চালিয়ে পৌর এলাকার তালবাগের সাভার সেন্ট্রাল হাসপাতাল ও প্রিন্স হাসপাতাল অ্যান্ড ইনস্টিটিউটের হাসপাতাল সেকশন ও ডায়াগনস্টিক সিলগালা ও জরিমানা করা হয়েছে। একই দিন আরো কয়েকটি হাসপাতালকে জরিমানা করা হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম আদালত পরিচালনা করেন।
র‌্যাব-৪ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বিকেলে সাভার সেন্ট্রাল হাসপাতালে অভিযান চালায় র‌্যাব-৪-এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, হাসপাতালের লাইসেন্স নবায়ন না থাকা, ত্রুটিপূর্ণ অপারেশন থিয়েটার ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার অভিযোগে সাভার সেন্ট্রাল হাসপাতাল সিলগালা ও আড়াই লাখ টাকা জরিমানা এবং প্রিন্স হাসপাতাল অ্যান্ড ইনস্টিটিউটের হাসপাতাল সেকশন ও ডায়াগনস্টিক সিলগালাসহ ছয় লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও ২০১২ সালের মেয়াদোত্তীর্ণ সার্জিক্যাল সুতা, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসাসেবা দেয়ার অভিযোগে সাভারের থানা বাসস্ট্যান্ডের দ্বীপ কিনিককে তিন লাখ টাকা ও থানা রোডের প্রাইম হাসপাতাল ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ল্যাবে ময়লা, মেয়াদোত্তীর্ণ ব্লাড রাখার অভিযোগে আড়াই লাখ টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
সাভার সেন্ট্রাল হাসপাতালে সম্প্রতি ভুল চিকিৎসার অভিযোগে জাহানার বেগম নামে এক নারীর মৃত্যু হয়। এ ঘটনা তদন্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালট্যান্ট (সার্জারি) ডা: মোসাম্মৎ শাহনাজ পারভীনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হচ্ছেনÑ জুনিয়র কনসালট্যান্ট (কার্ডিওলজি) ডা: আরিফুর রহমান, মেডিক্যাল অফিসার ডা: মো: জাভেদ হোসেন, উপস্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা: বেনজির আক্তার, অফিস সহায়ক মো: লিটন মিয়া। ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল