২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির সভা

পোশাক রফতানির লক্ষ্যমাত্রা পূরণে নীতি সহায়তা দাবি

-

২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তৈরী পোশাকের রফতানি ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করার ঘোষণা দিয়েছে দেশের অ্যাপারেল সেক্টরের উদ্যোক্তারা। লক্ষ্যমাত্রা পূরণে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় নীতিগত সহায়তা দাবি করেছেন তারা। গতকাল বৃহস্পতিবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব টেক্সটাইল অ্যান্ড জুটের এক সভায় এ দাবি জানানো হয়। এ ছাড়াও তৈরী পোশাক খাতের বাজার বহুমুখীকরণ এবং নতুন বাজার খুঁজে দেখার ওপর গুরুত্বারোপ করেছেন ব্যবসায়ী নেতারা।
এফবিসিসিআই সম্মেলন কে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ হেলেনা জাহাঙ্গীর। প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো: শফিউল ইসলাম (মহিউদ্দিন)। আলোচনায় অংশ নেন সহসভাপতি মো: মুনতাকিম আশরাফ এবং সংগঠনের পরিচালক শফিকুল ইসলাম ভরসা, আবু মোতালেন, আমজাদ হোসেন ও হাফেজ হারুন অর রশিদ।
শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, বেসরকারি খাত চালিত বাংলাদেশের অর্থনীতি বর্তমানে বিশ্বে একটি রোল মডেল হিসেবে স্বীকৃত হয়েছে। যদিও দেশের ব্যবসায়ী সম্প্রদায় নানা প্রতিকূলতার মাঝে তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তবুও আগামী বছরগুলোতে দেশের অর্থনীতি আরো বলিষ্ঠ অবস্থানে পৌঁছাতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।
সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ হেলেনা জাহাঙ্গীর। তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পর বাংলাদেশ শুল্কমুক্ত ও কোটামুক্ত রফতানির যে সুবিধা হারাবে তা মোকাবেলায় যথাযথ প্রস্তুতি গ্রহণ জরুরি। দেশের তৈরী পোশাক রফতাানির েেত্র পণ্যের বহুমুখীকরণের ওপরও জোর দেন তিনি।


আরো সংবাদ



premium cement