১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষক-শিক্ষর্থীদেরর ওপর হামলার তদন্ত করবে ঢাবি

-

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ^বিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা তদন্ত করবে সাত সদস্যের তদন্ত কমিটি। এর আগে গত ৯ জুলাই বিশ^বিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে ওই তদন্ত কমিটি গঠন করার কথা জানায় বিশ^বিদ্যালয় প্রশাসন। আগামী ২৩ জুলাই এ কমিটি বসবে বলে জানা গেছে। গতকাল রাতে নয়া দিগন্তকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।
তিনি বলেন, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর অধ্যাপক মো: মাকসুদুর রহমানকে সদস্যসচিব করে গঠিত সাত সদেস্যের তদন্ত কমিটি আগামী ২৩ জুলাই বসবে। এ পর্যন্ত যেসব ডকুমেন্ট, স্মারকলিপি, দাবি, মতামত এবং অবজারভেশন পাওয়া গেছে, তা বিচার বিশ্লেষণ করে দেখবেন তারা। চলমান ঘটনার পরিপ্রেক্ষিতে এ কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার

সকল