২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভারতের শোধনাগার থেকে দেশে ফিরেছে চার শিশু-কিশোর

-

দিনাজপুরের হিলি চেকপোস্ট থেকে গতকাল বুধবার চার বাংলাদেশী শিশু-কিশোরকে গ্রহণ করেছেন পরিবারের সদস্যরা। তারা ভারতের শিশু শোধনাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরেছে। এরা হলোÑ নওগাঁর ইমন ইসলাম, সাগর হোসেন, দিনাজপুরের রাশিদুল ইসলাম ও ঝিনাইদহের শাহ জামাল। ভারতের দণি দিনাজপুর জেলার বালুরঘাট শিশু শোধনাগারে বাংলাদেশী এই চার শিশু-কিশোর ১৮ থেকে ২৩ মাস মেয়াদে আটক ছিল।
এদিকে ভারতের শিশুহোম কর্তৃপ জানায়, তাদের ওই শিশু শোধনাগারে আরো ২৪ জন বাংলাদেশী শিশু-কিশোর এখনো আটক রয়েছে। সীমান্তের বিজিবি, বিএসএফ ও দুই দেশের ইমিগ্রেশন পুলিশের উপস্থিতিতে সব আনুষ্ঠানিকতা শেষে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ শিশু-কিশোরদের বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হন্তান্তর করেন। পরে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেন হিলি ইমিগ্রেশন পুলিশ। দেশে ফেরত আসা শিশু-কিশোররা হলোÑ নওগাঁর ইমন ইসলাম, সাগর হোসেন, দিনাজপুরের রাশিদুল ইসলাম ও ঝিনাইদহের শাহ জামাল।

হিলি ইমিগ্রেশন পুলিশ জানায়, হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করার অভিযোগে ভারতীয় পুলিশ বাংলাদেশী এই চার শিশু-কিশোরকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাদের বয়স কম হওয়ার কারণে রাখার নির্দেশ দেন। পরে দুই দেশের উচ্চপর্যায়ের চিঠি আদান-প্রদানের পর গতকাল বুধবার তাদের সীমান্ত দিয়ে দেশে ফিরিয়ে আনা হয়।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল