২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হলমার্কের জেসমিনের মেডিক্যাল রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট

-

হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের অসুস্থতার বিষয়ে কারা কর্তৃপক্ষের কাছে তার চিকিৎসা সনদ (মেডিক্যাল রিপোর্ট) চেয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ তাকে কেন জামিন দেয়া হবে না মর্মে জানতে চেয়ে জারি করা রুলের শুনানিতে গতকাল এ আদেশ দেন।
আদালতে জেসমিন ইসলামের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু। সরকার পে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুনা নাহরীন এবং এ কে এ আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।
শুনানিতে জেসমিন ইসলামের আইনজীবী জানান, জেসমিন ইসলাম অসুস্থ। এরপর আদালত কাশিমপুর কারা কর্তৃপরে কাছে দুই সপ্তাহের মধ্যে তার মেডিক্যাল রিপোর্ট চেয়েছেন।
২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপসহকারী পরিচালক জয়নাল আবেদিন। ওই দিন বিকেলে তাকে দুদকের একটি দল রাজধানীর বংশাল থেকে গ্রেফতার করে। সোনালী ব্যাংক থেকে আনোয়ারা স্পিনিং মিলস ও ম্যাক্স স্পিনিং মিলসের হিসাবে বিলের সমপরিমাণ মূল্য ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়।
এ মামলায় গত বছরের ১৭ আগস্ট বিচারিক আদালতে তার জামিন নামঞ্জুর হয়। এরপর তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। একই বছরের ৫ নভেম্বর এ মামলায় কেন তাকে জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এ রুলের চূড়ান্ত শুনানিতে গতকাল হাইকোর্ট তার মেডিক্যাল রিপোর্ট চাইলেন।
সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় ১১ জুলাই জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেন ঢাকার বিশেষ জজ আদালত।


আরো সংবাদ



premium cement